বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup 2022: বিশ্বকাপে সব থেকে কৃপণ বোলিং পাকিস্তানের, অনেক পিছিয়ে ভারত, একেবারে শেষের সারিতে বাংলাদেশ

T20 World Cup 2022: বিশ্বকাপে সব থেকে কৃপণ বোলিং পাকিস্তানের, অনেক পিছিয়ে ভারত, একেবারে শেষের সারিতে বাংলাদেশ

চলতি বিশ্বকাপে পাকিস্তানের ইকনমি রেট সব থেকে ভালো। ছবি- এএফপি (AFP)

T20 World Cup 2022: বরাতজোরে সেমিফাইনালে ওঠা পাকিস্তানের বোলাররা প্রতিপক্ষকে সহজে রান সংগ্রহ করার সুযোগ দেননি। প্রমাণ এই পরিসংখ্যানই।

বরাতজোরে চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। যদিও সব ক্ষেত্রে তারা বাকিদের থেকে পিছিয়ে রয়েছে, এমনটা নয় মোটেও। বরং বিশেষ কয়েকটি দিক দিয়ে অন্য দলগুলিকে টেক্কা দিয়েছেন বাবর আজমরা। কৃপণ বোলিং তার মধ্য অন্যতম, যেখানে বাকি দলগুলি কার্যত পাত্তাই পাবে না পাকিস্তানের কাছে।

বোলিং বরাবর পাকিস্তানের প্রধান শক্তি। এবারের টি-২০ বিশ্বকাপেও তার অন্যথা হয়নি। বাবরদের ব্যাটিং আহামরি কিছু হয়নি। তবে বোলারদের পারফর্ম্যান্সে ভর করেই পাকিস্তান শেষ চারে জায়গা করে নেয়।

এখনও পর্যন্ত চলতি টি-২০ বিশ্বকাপে সব থেকে কৃপণ বোলিং করেছেন পাকিস্তানের বোলাররাই। পাকিস্তান সেমিফাইনালের আগে পর্যন্ত টুর্নামেন্টে ওভার পিছু মাত্র ৬.৩৪ রান খরচ করেছে। এই নিরিখে তাদের ঠিক পিছনেই রয়েছে নমিবিয়া। প্রথম রাউন্ডে অংশ নেওয়া নমিবিয়া এবারের বিশ্বকাপে ওভার প্রতি ৬.৪২ রান খরচ করেছে।

আরও পড়ুন:- Video: অ্যাডিলেডের নেটে চোট পেলেন রোহিত, সেমিফাইনালের আগে আতঙ্ক ছড়াল ভারতীয় শিবিরে, খেলতে পারবেন ইংল্যান্ডের বিরুদ্ধে?

১৬ দলের মধ্যে ভারত তালিকার সাত নম্বরে অবস্থান করছে। টিম ইন্ডিয়া এবারের বিশ্বকাপে ওভার প্রতি ৭.০৯ রান খরচ করেছে। বাংলাদেশ ও আয়োজক অস্ট্রেলিয়া রয়েছে তালিকার একেবারে শেষের সারিতে। বাংলাদেশ ওভার প্রতি ৭.৯০ ও অস্ট্রেলিয়া ওভার প্রতি ৮.২৩ রান খরচ করেছে। ইকনমি রেটের নিরিখে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া রয়েছে যথাক্রমে তালিকার ১৪ ও ১৫ নম্বরে। একেবারে শেষে ১৬ নম্বরে রয়েছে আয়ারল্যান্ড। তারা ওভার পিছু সব থেকে বেশি ৮.৩০ রান উপহার দিয়েছে প্রতিপক্ষকে।

আরও পড়ুন:- জন্মভূমি দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরেই খেলা ছাড়লেন নেদারল্যান্ডস তারকা মাইবার্গ

এবারের টি-২০ বিশ্বকাপে ওভার প্রতি কারা কত রান খরচ করেছে:-
১. পাকিস্তান: ৬.৩৪
২. নমিবিয়া: ৬.৪২
৩. আমিরশাহি: ৬.৫৮
৪. নেদারল্যান্ডস: ৬.৮৪
৫. নিউজিল্যান্ড: ৬.৯৮
৬. ইংল্যান্ড: ৭.০৬
৭. ভারত: ৭.০৯
৮. শ্রীলঙ্কা: ৭.১৮
৯. জিম্বাবোয়ে: ৭.২২
১০. দক্ষিণ আফ্রিকা: ৭.৩৫
১১. আফগানিস্তান: ৭.৫১
১২. স্কটল্যান্ড: ৭.৫৫
১৩. ওয়েস্ট ইন্ডিজ: ৭.৫৭
১৪. বাংলাদেশ: ৭.৯০
১৫. অস্ট্রেলিয়া: ৮.২৩
১৬. আয়ারল্যান্ড: ৮.৩০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.