বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বুমরাহ নির্ভর হয়ে উঠছে টিম ইন্ডিয়া! নিউজিল্যান্ড ম্যাচের আগে বিরাটকে সতর্ক করলেন মুরলিধরন
বিরাটকে সতর্ক করলেন মুরলিধরন
বিরাটকে সতর্ক করলেন মুরলিধরন

বুমরাহ নির্ভর হয়ে উঠছে টিম ইন্ডিয়া! নিউজিল্যান্ড ম্যাচের আগে বিরাটকে সতর্ক করলেন মুরলিধরন

  • মুরলি মনে করেন, বোলিং বিভাগে পরিবর্তন আনা দরকার ভারতের। তাঁর পরামর্শ, ‘দলে এক জন লেগস্পিনার আনা যেতে পারে। অথবা অশ্বিনকে খেলানো যেতে পারে। দুই পেসারে খেলে হার্দিকের কাছ থেকে কয়েকটা ওভার আশা করতে পারে ভারত।

নিউজিল্যান্ড ম্যাচ জিততে হলে ভারতকে সঠিক প্রথম একাদশ বাছতেই হবে, এমনটাই মত শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার মুথাইয়া মুরলিধরনের। তাঁর মতে, ভারতীয় বোলিং বড্ড বেশি জসপ্রীত বুমরাহ-নির্ভর হয়ে উঠেছে। এক জনের উপরে এই নির্ভরতা থেকে বেরোতে হবে। শ্রীলঙ্কার স্পিন কিংবদন্তি আইসিসি ওয়েবসাইটে কলামে লিখেছেন, ‘বুমরাহ দুর্দান্ত ম্যাচউইনার। কিন্তু ভারতীয় বোলিং খুব বেশি করে ওর উপরে নির্ভর করে থাকছে।’  পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিন পেসার, বরুণ চত্রকবর্তী ও রবীন্দ্র জাডেজাকে নিয়ে নেমেছিলেন কোহালিরা। ষষ্ঠ বোলার ছিল না কারণ হার্দিক পান্ডিয়ার বল করতে পারেননি।

মুরলি মনে করেন, বোলিং বিভাগে পরিবর্তন আনা দরকার ভারতের। তাঁর পরামর্শ, ‘দলে এক জন লেগস্পিনার আনা যেতে পারে। অথবা অশ্বিনকে খেলানো যেতে পারে। দুই পেসারে খেলে হার্দিকের কাছ থেকে কয়েকটা ওভার আশা করতে পারে ভারত। যে করেই হোক ঠিক ভারসাম্যটা পেতে হবে। একা বুমরাহের উপরে নির্ভর করে থাকলে চলবে না।’ এদিকে পাকিস্তান দল নিজের দৃষ্টিভঙ্গিকে আইসিসি-র কলমে তুলে ধরেছেন মুরলিধরন। তিনি জানিয়েছেন বর্তমানে কেন পাকিস্তান দলকে ভয়ঙ্কর মনে হচ্ছে।   

৮০০ টেস্ট এবং ৫৩৪ ওয়ান ডে উইকেটের মালিকের মতে, পাকিস্তান এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার ব্যাপারে এক নম্বর ফেভারিট। তাঁর কথায়, ‘পাকিস্তান দু’টো শক্তিশালী দলকে হারিয়ে দিয়েছে। ওদের দলে প্রচুর প্রতিভা রয়েছে। সব সময়ই সেটা ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের মতো অনেক সময় নিজেরা খারাপ খেলায় ওরা সফল হয়নি। এই দলটাকে দেখে অন্য রকম মনে হচ্ছে।’ তিনি হেডেনের প্রশংসা করে বলেন, ‘হেডেনের ক্রিকেটীয় বুদ্ধি অসাধারণ। পাকিস্তান দারুণ এক পরামর্শদাতাকে পেয়েছে।’

বন্ধ করুন