বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Video: সেলিব্রেশনের মাঝেই আদিল রশিদ ও মইন আলিকে দূরে সরে যেতে বলেন বাটলার, কেন এমন আচরণ ক্যাপ্টেনের?

Video: সেলিব্রেশনের মাঝেই আদিল রশিদ ও মইন আলিকে দূরে সরে যেতে বলেন বাটলার, কেন এমন আচরণ ক্যাপ্টেনের?

আদিল রশিদকে সরে যেতে বলছেন বাটলার। ছবি- টুইটার।

T20 World Cup 2022 Champion: পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ জয়ের পরে ফটো সেশনে বাটলারের পাশেই বসেছিলেন আদিল রশিদ। তবে সেলিব্রেশনের মাঝেই রশিদ ও মইনকে দূরে সরে যেতে বলেন ইংল্যান্ড দলনায়ক। বাটলারের এমন আচরণ অবশ্য প্রশংসিত হচ্ছে।

ট্রফি নিয়ে ফটো সেশনে ক্যাপ্টেন জোস বাটলারের ঠিক পাশেই বসেছিলেন আদিল রশিদ। উচ্ছ্বাসের মহলের মাঝেই হঠাৎ করে ছোট্ট একটি ঘটনা নজর কেড়ে নেয়ে সকলের। আসলে হুল্লোড়ে মেতে ওঠার আগে বাটলার দূরে সরে যেতে বলেন আদিল রশিদ ও মইন আলিকে। ক্যাপ্টেনের নির্দেশ মতো সেলিব্রেশন ছেড়ে চুপচাপ দূরে সরে যান দুই ব্রিটিশ তারকা।

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রশিদ ও মইন। অথচ চ্যাম্পিয়ন হওয়ার পরে হঠাৎ সেলিব্রেশন থেকে দুই তারকাকে কেন সরিয়ে দেন বাটলার, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। উত্তরটা জানার পরে ব্রিটিশ অধিনায়কের এমন আচরণের প্রশংসা না করে পারা যায় না।

আসলে ইসলামের আদর্শ মেনে আদিল রশিদ ও মইন আলি অ্যালকোহল থেকে দূরে থাকেন। ইংল্যান্ড দল চ্যাম্পিয়ন হওয়ার পরে স্বাভাবিকভাবেই শ্যাম্পেন সেলিব্রেশনে মেতে ওঠে। তবে শ্যাম্পেনের ফোয়ারা ছেটানোর আগে আদিল ও মইনকে নিরাপদ দূরত্বে সরে যাওয়ার অনুরোধ করেন বাটলার, যাতে তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত না লাগে।

আরও পড়ুন:- পরের T20 বিশ্বকাপে রোহিত-কোহলির মধ্যে একজনকে দেখা যেতে পারে, কার দিকে ইঙ্গিত পানেসরের?

গতবছর প্যাট কামিন্সকেও একই রকম আচরণ করতে দেখা গিয়েছিল অ্যাসেজ জয়ের পরে। অ্যাসেজ সিরিজ জয়ের সেলিব্রেশেনর সময় শ্যাম্পেনের বোতল খোলার আগে কামিন্স উসমান খোওয়াজাকে দূরে সরে যাওয়ার অনুরোধ করেছিলেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ১২টি চার মেরে হাফ-সেঞ্চুরি, শিখর ধাওয়ান বোঝালেন নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তত

উল্লেখ্য, রবিবার মেলবোর্নে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে পাকিস্তান ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে। ৩৮ রান করেন শান মাসুদ। ৩টি উইকেট নেন স্যাম কারান। পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৫ উইকেটের বিনিময়ে ১৩৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫২ রান করেন বেন স্টোকস। ২টি উইকেট নেন হ্যারিস রউফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন