বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টিকিট ছাড়াই পাক ম্যাচে হাজির অনেক আফগান, কড়া বার্তা দিলেন অধিনায়ক
পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে বিনা টিকিটে স্টেডিয়ামে দর্শকরা প্রবেশ করছেন 
পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে বিনা টিকিটে স্টেডিয়ামে দর্শকরা প্রবেশ করছেন 

টিকিট ছাড়াই পাক ম্যাচে হাজির অনেক আফগান, কড়া বার্তা দিলেন অধিনায়ক

  • শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এক অদ্ভুত ছবি দেখল ক্রিকেট বিশ্ব। ক্রিকেট বিশ্ব না খেলার জগৎ। যেখানে বিনা টিকিটেই খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করলেন বহু আফগান সমর্থক।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টি টোয়েন্টি বিশ্বকাপে এক অদ্ভুত ছবি দেখল ক্রিকেট বিশ্ব। ক্রিকেট বিশ্ব না খেলার জগৎ। যেখানে বিনা টিকিটেই খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করলেন বহু আফগান সমর্থক। যেই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। যা দেখে আইসিসি থেকে আফগানিস্তানের অধিনায়ক প্রত্যেকেই নিজেদের মত প্রকাশ করেন। তবে শুধু বিনা টিকিটে মাঠে প্রবেশ নয়, পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচকে কেন্দ্র করে দুই দলের সমর্থকরা মাঠে ও মাঠের বাইরে সংঘর্ষে জড়িয়ে পড়েন। 

এদিনের ম্যাচকে কেন্দ্র করে পাকিস্তান ও আফগানিস্তানের সমর্থকরা নিজেদের মধ্যেই বিশৃঙ্খলায় জড়িয়ে পড়েন। বহু আফগান সমর্থক টিকিট ছাড়়াই দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের ভিতর ঢুকতে গেলে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। গ্যালারিতে মারপিটের ভিডিয়ো ভাইরাল হয়েছে। টিকিট ছাড়া যাঁরা মাঠে ঢুকতে চাইছিলেন এবং অশান্তি সৃষ্টি করছিলেন তাঁদের অনেককে গ্রেফতার করেছে পুলিশ। টি ২০ বিশ্বকাপে দুবাইয়ে পাকিস্তান বনাম আফগানিস্তানের ম্যাচ চলাকালীনই ঘটল এমনই সব নজিরবিহীন ঘটনা। স্টেডিয়ামের ভিতরে ও বাইরে অশান্তিতে জড়়িয়ে পড়লেন দুই দেশের সমর্থকরা। অথচ ম্যাচ শুরুর আগের দিন আফগান সমর্থকদের শান্তিতে খেলা উপভোগ করার আহ্বান জানিয়েছিলেন খোদ রশিদ খান।

ম্যাচের পরে সম্পূর্ণ ঘটনায় বিরক্ত আফগানিস্তানের অধিনায়ক মহম্মদ নবি। তিনি ম্যাচের পরে আফগানিস্তানের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘আফগান ভক্তদের জন্য বলছি, অনুগ্রহ করে টিকিট কিনে স্টেডিয়ামে আসুন। এটি আবার পুনরাবৃত্তি করবেন না। এটা ভাল নয়।’ শুধু নবি নয়, আইসিসি-র তরফ থেকেও এদিনের ঘটনাকে নিয়ে একটি বার্তা দেওয়া হয়েছে। আইসিসি জানিয়েছে তারা এদিনের ম্যাচের জন্য ১৬ হাজার টিকিট ছেড়ে ছিলেন কিন্তু হাজারেরও বেশি সমর্থক বিনা টিকিটে স্টেডিয়ামে প্রবেশ করে। পরে পুলিশ ও নিরাপত্তা রক্ষিদের সহায়তায় স্টেডিয়ামকে রক্ষা করা গিয়েছে।

তবে যারা এদিন টিকিট কেটে খেলা দেখতে পারেননি তাদের জন্য দুঃখ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তাদের তরফ থেকে বলা হয়েছে যারা খেলা দেখতে পারেননি তাদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন