বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > টিকিট কেটেও মাঠে প্রবেশ করতে পারলেন না! পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের বিতর্ক নিয়ে তদন্তের নির্দেশ দিল আইসিসি
পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের বিতর্ক নিয়ে তদন্তের নির্দেশ দিল আইসিসি

টিকিট কেটেও মাঠে প্রবেশ করতে পারলেন না! পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের বিতর্ক নিয়ে তদন্তের নির্দেশ দিল আইসিসি

  • শুক্রবার পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে টিকিট থাকা সত্ত্বেও খেলা দেখতে পারলেন না একাধিক দর্শক। তাদের সকলের কাছে ক্ষমা চাইল আইসিসি। কী কারণে দর্শকরা টিকি থাকা সত্ত্বেও মাঠে প্রবেশ করতে পারলেন না, কারা টিকিট ছাড়াও মাঠে প্রবেশ করলেন, কী ভাবে এই ঘটনাটি ঘটেছে সেই সব কিছু নিয়েই তদন্তের নির্দেশ দিল আইসিসি।

শুক্রবার পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে টিকিট থাকা সত্ত্বেও খেলা দেখতে পারলেন না একাধিক দর্শক। তাদের সকলের কাছে ক্ষমা চাইল আইসিসি। কী কারণে দর্শকরা টিকি থাকা সত্ত্বেও মাঠে প্রবেশ করতে পারলেন না, কারা টিকিট ছাড়াও মাঠে প্রবেশ করলেন, কী ভাবে এই ঘটনাটি ঘটেছে সেই সব কিছু নিয়েই তদন্তের নির্দেশ দিল আইসিসি।

আইসিসি-র তরফে বিবৃতি দেওয়া হয়েছে। পাকিস্তান এবং আফগানিস্তান ম্যাচের জন্য ১৬ হাজার টিকিট বিক্রি করা হয়েছিল। তবু হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই দুবাই স্টেডিয়ামে প্রবেশ করল কী করে? বহু দর্শক পাকিস্তান আফগানিস্তান ম্যাচ দেখার জন্য দুবাই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেছিলেন। কী করে এটা ঘটল তারই তদন্ত করছে আইসিসি। দুবাই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। মাঠের ভিতরে যাঁরা রয়েছেন তাঁদের সুরক্ষা দেওয়ার জন্য স্টেডিয়ামের সব দরজা একটা সময় বন্ধ করে দেওয়া হয়েছিল।

আইসিসি তরফ থেকে বলা হয় পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। নামানো হয়েছিল ঘোড়সওয়ার পুলিশও। মাঠে ৭০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। সব টিকিট বিক্রি হয়ে যায়। কিন্তু খেলা শুরু হয়ে যাওয়ার পর দেখা যায় একাধিক দর্শক মাঠে জোর করে ঢোকার চেষ্টা করে। এমনকি কিছু দর্শক বৈধ টিকিট থাকা সত্ত্বেও মাঠে ঢুকতে পারেননি। আইসিসি-র তরফ থেকে আমিরশাহি ক্রিকেট বোর্ডকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ভবিষ্যতে যাতে এরকম না ঘটে সেই দিকেও নজর দেওয়ার নির্দেশ দিয়েছে তারা। বৈধ টিকিট থাকা সত্ত্বেও যাঁরা মাঠে ঢুকতে পারেননি তাঁদের কাছে ক্ষমা চেয়েছে আইসিসি, বিসিসিআই এবং আমিরশাহি ক্রিকেট বোর্ড। যারা টিকিট কেটেও মাঠে প্রবেশ করতে পারেননি তাদের টিকিট বণ্টনকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করতে বলেছে আইসিসি।

বন্ধ করুন