বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কার্টিস ক্যাম্পারের অলরাউন্ড পারফরমেন্স! আয়ারল্যান্ডের সামনে স্কটিশরা উড়ে গেল

কার্টিস ক্যাম্পারের অলরাউন্ড পারফরমেন্স! আয়ারল্যান্ডের সামনে স্কটিশরা উড়ে গেল

অলরাউন্ডার পারফরমেন্স করলেন কার্টিস ক্যাম্পার (ছবি-টুইটার)

কার্টিস ক্যাম্পার অলরাউন্ডার পারফরমেন্সের কারণে স্কটল্যান্ডকে ৬ উইকেটে উড়িয়ে দিল আয়ারল্যান্ড। আইসিসি টি টোয়েন্টি ২০২২ এর গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার হোবার্টের বেলেরিভ ওভালে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড।

কার্টিস ক্যাম্পার অলরাউন্ডার পারফরমেন্সের কারণে স্কটল্যান্ডকে ৬ উইকেটে উড়িয়ে দিল আয়ারল্যান্ড। আইসিসি টি টোয়েন্টি ২০২২ এর গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার হোবার্টের বেলেরিভ ওভালে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। সেই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তি নিয়েছিল স্কটিশরা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৭৬ রান তুলেছিল স্কটল্যান্ড। 

তবে এদিনের শুরুটা ভালো করেনি স্কটিশরা। দলের এক রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। মানসে ১ রান করে মার্ক অ্যাডএয়ারের শিকার হন। এরপর ৫৫ বলে ৮৬ রানের ইনিংস খেলে দলকে ভরসা দেন মাইকেল জনস। এদিনের ইনিংসে তিনি ছয়টি চার ও চারটি ছক্কা হাঁকান। ক্রস তিন নম্বরে নেমে ২১ বলে ২৮ রান করেন। স্কটল্যান্ডের অধিনায়ক বেরিংটন ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলেন। এরপরে লেস্ক ১৭ রান করে নট আউট থাকলেও ম্যাকলেয়ড শূন্য রানে রান আউট হন। 

আরও পড়ুন… রোহিতরা কি T20 WC 2022 জিততে পারবে? কপিল দেবের বিতর্কিত উত্তর

এদিন আয়ারল্যান্ডের হয়ে বল হাতে ২ ওভার বল করে ৯ রান দিয়ে ২টি উইকেট শিকার করেছিলেন কার্টিস ক্যাম্পার। এছাড়াও জশুয়া লিটল একটি এবং মার্ক  অ্যাডএয়ার একটি উইকেট শিকার করেন। এরপরে স্কটল্যান্ডের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। 

এদিন বল হাতে দুই উইকেট নেওয়ার পরে ব্যাট হাতে দুরন্ত ছন্দ দেখান কার্টিস ক্যাম্পার। ছয় নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ৩২ বলে ৭২ রানের ইনিংস কেলেন তিনি। এদিন তিনি ২২৫ স্ট্রাইক রেটে ব্যাট করেন। কার্টিস ক্যাম্পারের এদিনের ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। 

আরও পড়ুন… Video: বিষাক্ত ইয়র্কারে আফগান ওপেনারকে হাসপাতালে পাঠালেন আফ্রিদি, স্ট্রেচার নেই, সতীর্থর কাঁধে চড়ে মাঠ ছাড়লেন গুরবাজ

এদিন শুরুতে আয়ারল্যান্ডের হয়ে পল স্টার্লিং ১০ বলে ৮ রান করে আউট হন। অ্যান্ড্রু বালব্রিনি ১২ বলে ১৪ রান করেন। লরক্যান টাকার ১৭ বলে করেন ২০ রান। হ্যারি টেকটর ১৬ বলে করেন ১৪ রান। ৯.৩ ওভারে আয়ারল্যান্ডের রান যখন ৬১/৪, তখনই ইনিংসের হাল ধরেন কার্টিস ক্যাম্পার ও জর্জ ডকরেল। দুজনে ম্যাচ জিতিয়ে মাঠে ছাড়েন। জর্জ ২৭ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন। 

এদিন দুরন্ত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন কার্টিস ক্যাম্পার। ম্যাচের সেরা হয়ে কার্টিস ক্যাম্পার বলেন, ‘একটি পরিষ্কার খেলা পরিকল্পনা ছিল। এটা আমার আজকের দিন ছিল। আমরা ৯ বা ১০ ওভারের কাছাকাছি কিছু গতি পেয়েছি এবং তারপর এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। টুর্নামেন্টে আমরা অনেকটাই বেঁচে আছি। গত এক বছরের পরিশ্রমের প্রতিদান পাওয়া গেছে।’ 

বন্ধ করুন