বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ঠিক যেন বাজপাখি, উড়ে গিয়ে নিশ্চিত ছয় বাঁচালেন মিচেল, ভাইরাল সেই ভিডিয়ো
অসাধারণ ভাবে ছয় বাঁচান ডারিল মিচেল।
অসাধারণ ভাবে ছয় বাঁচান ডারিল মিচেল।

ঠিক যেন বাজপাখি, উড়ে গিয়ে নিশ্চিত ছয় বাঁচালেন মিচেল, ভাইরাল সেই ভিডিয়ো

  • ২০তম ওভারে বল করতে এসেছিলেন জিমি নিশাম। তাঁর প্রথম বলেই সজোরে ছক্কা হাঁকিয়েছিলেন রশিদ খান। সেটা নিশ্চিত ছয় ছিল। কিন্তু বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করছিলেন মিচেল। একেবারে উড়ে গিয়ে বলটি তিনি ধরেন।

পাকিস্তানের বিরুদ্ধেই সুপার-টুয়েলভের একমাত্র ম্যাচ হেরেছে নিউজিল্যান্ড। বাকি চার ম্যাচ জিতে সরাসরি সেমিফাইনালে পৌঁছে গেল কেন উইলিয়ামসনের দল। কিউয়ি ব্রিগেড যে শেষ চারে যাচ্ছে, সেটা অনেকটাই নিশ্চিত ছিল। না গেলেই বরং অঘটন ঘটত। সে কারণে এই ম্যাচ নিয়ে যা না চর্চা চলছে, তার চেয়ে বেশি চর্চা চলছে ডারিল মিচেলের অসাধারণ ফিল্ডিং নিয়ে। যে ভাবে তিনি বাজ পাখির মতো উড়ে গিয়ে একটি ছয় বাঁচিয়ে চার রান সেভ করেছেন, সেটা দেখে চোখক পালে উঠেছে নেটিজেনদের।

২০তম ওভারে বল করতে এসেছিলেন জিমি নিশাম। তাঁর প্রথম বলেই সজোরে ছক্কা হাঁকিয়েছিলেন রশিদ খান। সেটা নিশ্চিত ছয় ছিল। কিন্তু বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করছিলেন মিচেল। একেবারে উড়ে গিয়ে বলটি তিনি ধরেন। শুধু বলটি তিনি ধরেননি, সঙ্গে অসাধারণ উপস্থিত বুদ্ধির পরিচয় দিয়েছেন। বলটি ধরার পর তিনি বাউন্ডারি লাইনের উপরেই পড়তে চলেছিলেন বুঝে, মাঠের ভিতরের দিকে বলটি ছুঁড়ে দেন। তার পর তিনি বাউন্ডারি লাইনের উপর সজোরে পড়ে যান। আর এ ভাবেই চার রান সেভ করেন তিনি। দৌড়ে দুই রান নিয়েছিলেন রশিদ খানরা। স্বভাবতই আফগানিস্তানের খাতায় ছয় রানের বদলে যোগ হয় মাত্র দুই রান। আর মিচেলের এই দুরন্ত ফিল্ডিংয়ের ভিডিয়ো এখন নেটপাড়ায় হুহু করে ভাইরাল।

এ দিন আফগানিস্তান টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমেই আফগানিস্তান শুরুতেই বড় ধাক্কা খায়। ৫.১ ওভারে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। চতুর্থ উইকেট পড়ে ৫৬ রানে। তবে নাজিবুল্লাহ জর্ডনের ৪৮ বলে ৭৩ রান হাত ধরে আফগানিস্তানেরর স্কোর ১০০ পার করে যায়। নির্দিষ্ট ২০ ওভারে শেষ পর্যন্ত আফগানরা ৮ উইকেট হারিয়ে ১২৪ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ২ উইকেট পড়লেও ১৮.১ ওভারে তারা ১২৫ রান তুলে নেয়। ৮ উইকেটে ম্যাচ জিতে তারা সরাসরি পৌঁছে গেল সেমিফাইনালে। আর নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগেই চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গেল ভারত।

বন্ধ করুন