বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20-তে একের বেশি পার্টনারের সঙ্গে জুটিতে হাজারের উপর রান, নয়া নজির ওয়ার্নারের
ডেভিড ওয়ার্নার। ছবি: এএনআই
ডেভিড ওয়ার্নার। ছবি: এএনআই

T20-তে একের বেশি পার্টনারের সঙ্গে জুটিতে হাজারের উপর রান, নয়া নজির ওয়ার্নারের

  • ডেভিড ওয়ার্নারই প্রথম প্লেয়ার, যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে একের বেশি পার্টনারের সঙ্গে জুটিতে হাজারের উপর রান করেছেন। শেন ওয়াটসনের সঙ্গে জুটিতে ১১০৮ রান করেছেন। এবং অ্যারন ফিঞ্চের সঙ্গে ১০১৮ রান করলেন ওয়ার্নার। এই রেকর্ড আর কোনও ক্রিকেটারের নেই।

আইপিএলের সময় থেকেই তাঁর ফর্ম নিয়ে নানা সমালোচনা হচ্ছিল। কিন্তু তাঁর উপর আস্থা রেখেছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর অধিনায়কের আস্থার মর্যাদা নিজেদের দ্বিতীয় ম্যাচেই দিলেন ডেভিড ওয়ার্নার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান করতে না পারলেও, শ্রীলঙ্কার বিরুদ্ধে চেনা ওয়ার্নারকেই পাওয়া গেল। অ্যারন ফিঞ্চকে সঙ্গে নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি গড়ে ফেললেন নয়া নজিরও।

ডেভিড ওয়ার্নারই প্রথম প্লেয়ার, যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে একের বেশি পার্টনারের সঙ্গে জুটিতে হাজারের উপর রান করেছেন। শেন ওয়াটসনের সঙ্গে জুটিতে ১১০৮ রান করেছেন। এবং অ্যারন ফিঞ্চের সঙ্গে ১০১৮ রান করলেন ওয়ার্নার। এই রেকর্ড আর কোনও ক্রিকেটারের নেই।

টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত ছন্দে ছিলেন দুই অজি ওপেনার। প্রথম উইকেটে ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ ৭০ রান যোগ করেন। আর সেই সঙ্গেই ফিঞ্চ আর ওয়ার্নার জুটি পার করে যায় হাজারের উপর রান। নতুন রেকর্ড গড়েন ওয়ার্নার।

এ দিন ৪২ বলে ৬৫ রান করেছেন ওয়ার্নার। একটি ছক্কাও তিনি হাঁকাননি। তবে ১০টি চার মেরেছেন। ওয়ার্নারের ৬৫ রানের হাত ধরেই ভাল জায়গায় পৌঁছে গিয়েছিল অস্ট্রেলিয়া। ৩ ওভার বাকি থাকতেই ৩ উইকেটে ১৫৫ রান করে ফেলে তারা। ৭ উইকেটে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন