বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > স্পিরিট অফ ক্রিকেট শিকেয়, ডাবল বাউন্স বলে ওয়ার্নারের ছয়কে কুর্নিশ ল্যাঙ্গারের
হাফিজের হাত পিছলে যাওয়া বলে ছক্কা হাঁকাচ্ছেন ওয়ার্নার। ছবি- টুইটার।
হাফিজের হাত পিছলে যাওয়া বলে ছক্কা হাঁকাচ্ছেন ওয়ার্নার। ছবি- টুইটার।

স্পিরিট অফ ক্রিকেট শিকেয়, ডাবল বাউন্স বলে ওয়ার্নারের ছয়কে কুর্নিশ ল্যাঙ্গারের

  • ওয়ার্নারের বিতর্কিত ছক্কাকে 'অবিশ্বাস্য' আখ্যা দিলেন অস্ট্রেলিয়া কোচ।

শুভব্রত মুখার্জি

চলতি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। ম্যাচের দ্বিতীয় ইনিংসে অজিদের রান তাড়া করার সময়ে পাকিস্তানের অভিজ্ঞ অল-রাউন্ডার মহম্মদ হাফিজের হাত ফস্কে একটি বল পিচে দুটি ড্রপ খায়। সেই বলে এগিয়ে এসে লেগ সাইডে এক বিশাল ছয় হাঁকান ওয়ার্নার। আর 'স্পিরিট অফ ক্রিকেট' বিরোধী কাজ করা ওয়ার্নারের সেই শটকে কার্যত কুর্নিশ জানালেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করার সময়ে অজিদের হয়ে ৪৯ রানের এক আক্রমণাত্মক ইনিংস খেলেন ওয়ার্নার। তাঁর এই ইনিংস অজিদের হয়ে জয়ের ভিত গড়ে দেয়। অবশেষে পাঁচ উইকেটে জয়ের পরে তারা ফাইনালে দুবাইতে নিউজিল্যান্ড দলের মুখোমুখি হতে চলেছে।

হাফিজের হাত ফস্কে বেরিয়ে যাওয়া বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে সাইডওয়েজ মুভমেন্টে এক বিশাল ছক্কা হাঁকান ওয়ার্নার। যে শটকে 'অবিশ্বাস্য' বলে অ্যাখ্যা দিলেন ল্যাঙ্গার। গৌতম গম্ভীর, রবিচন্দ্রন অশ্বিন-সহ একাধিক ক্রিকেটার 'স্পিরিট অফ ক্রিকেট' বিরোধী কাজকে তুলোধোনা করলেও অন্য পথে হেঁটেছেন ল্যাঙ্গার।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ল্যাঙ্গার জানান, 'ক্রিকেট মাঠে আমার জীবনে দেখা অন্যতম সেরা জিনিস। আমি মনে করি না বিশ্বের এমন কোনও ব্যাটার আছে যার ওই কাজটা ওই সময়ে করার মতো প্রত্যুতপন্নমতিত্ব রয়েছে। ওটা নো বল ছিল। বলটায় স্টেপ আউট করে ছয় মারতে গেলে আপনার অবিশ্বাস্য ট্যালেন্ট থাকা প্রয়োজন। তারপর ওর ব্যাটের এজ না লাগা সত্ত্বেও ওর বেরিয়ে যাওয়া দুটি ঘটনার মধ্যে একটা সাম্যের জায়গা তৈরি করেছে।'

বন্ধ করুন