বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ৩৪ মিটার দূর থেকে ডাইরেক্ট হিট! লিটনকে রান আউট করে রাহুল বদলে দিলেন ম্যাচের রঙ

৩৪ মিটার দূর থেকে ডাইরেক্ট হিট! লিটনকে রান আউট করে রাহুল বদলে দিলেন ম্যাচের রঙ

লিটন দাসের রান আউটের মুহূর্ত

একটা সময়ে রোহিত শর্মা-বিরাট কোহলিদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিলেন বাংলাদেশের লিটন দাস। একটা সময়ে ৭.১ ওভারে ৬৮ রান তুলেছিল বাংলাদেশ। যারমধ্যে একা লিটন দাসই করেছিলেন ২৭ বলে ৬০ রান। অন্যদিকে শান্ত তখন দুই অঙ্কের রানও করতে পারেননি।

অ্যাডিলেডের অ্যাডিলেড ওভাল স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৫তম ম্যাচ মুখোমুখি হয়েছে ভারতও বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৮৫ রানের টার্গেট দিয়েছিল টিম ইন্ডিয়া। ভারতের বিরুদ্ধে ঝড়ো সূচনা করেছিল বাংলাদেশ। লিটন দাস বাংলাদেশের পক্ষে জোরালো ব্যাটিং করে মাত্র ২১ বলে পূর্ণ করেন নিজের অর্ধশতরান। একটা সময়ে রোহিত শর্মা-বিরাট কোহলিদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিলেন বাংলাদেশের লিটন দাস। একটা সময়ে ৭.১ ওভারে ৬৮ রান তুলেছিল বাংলাদেশ। যারমধ্যে একা লিটন দাসই করেছিলেন ২৭ বলে ৬০ রান। অন্যদিকে শান্ত তখন দুই অঙ্কের রানও করতে পারেননি।

বৃষ্টির কারণে অনেকক্ষণ খেলা বন্ধ ছিল। এরপর ম্যাচ শুরু হলে ১৬ ওভারে ১৫১ রানের লক্ষ্য ছিল বাংলাদেশের। ক্রিজে ছিলেন লিটন দাস। কিন্তু খেলা শুরুর পর দ্বিতীয় বলে ডিপ-এ খেলেন নাজমুল হোসেন শান্ত। ব্যাটসম্যানরা ভেবেছিলেন যে তারা পরপর দুই রান করবে কিন্তু সেখানে ফিল্ডিং করা কেএল রাহুল জোরালো থ্রো মারেন। তার বল নন-স্ট্রাইকার এন্ডে সরাসরি উইকেটে আঘাত করে। লিটন দাস ক্রিজের বাইরে থাকায় প্যাভিলিয়নে ফিরতে হয়।

আরও পড়ুন… এবার অ্যারন ফিঞ্চ! আফগানিস্তান ম্যাচের আগে চোট সমস্যায় জর্জরিত টিম অস্ট্রেলিয়া

কেএল রাহুলের থ্রোতে লিটন দাস আউট হয়ে যেতে পারেন কিন্তু ব্যাট হাতে তার কাজ সেরে ফেলেছেন। এই ম্যাচে বাংলাদেশের একাদশ থেকে বাদ পড়েছে সৌম্য সরকার। যার কারণে তিন নম্বরে খেলা লিটন দাস ব্যাটিং ওপেন করার সুযোগ পান। ২৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬০ রান করেন তিনি।

লিটন দাস যখন ফর্মে ছিলেন সময়ে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জ্বলে উঠলেন ভারতের কেএল রাহুল। ৭ ওভারে বল করতে এসেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ওভারের দ্বিতীয় বলে রান আউট হন লিটন দাস। এই সময়ে শান্তর দ্বারা ডিপ মিড-উইকেটে এটি ফ্লিক করা হয়েছিল, শান্ত দ্বিতীয় রানটি নিতে চেয়েছিলেন এবং দাস স্লো ছিলেন। সেই সময়ে কেএল ডিপ মিড উইকেট থেকে থেকে সরাসরি হিট করেন, সেই সময়ে লিটনের একটি পূর্ণ ডাইভও যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত কেএল রাহুলের ফিল্ডিংয়ের লিটনকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে ফেরত আসে ভারত। কেমন ব্যাটিং করছিলেন লিটন,সেটা স্কোর দেখেই বোঝা যাবে, বাংলাদেশের স্কোর যখন ৫৪ রান ছিলতখন লিটনের স্কোর ছিল ৫১ রান।

এদিনের ম্যাচের কথা বললে, টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল টিম ইন্ডিয়া। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলে ছিল ভারত। টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ রান এসেছে বিরাট কোহলির ব্যাট থেকে। তিনি ৪৪ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। একই সময়ে,কেএল রাহুলও ফর্মে ফিরে আসেন এবং ৩২ বলে ৫০ রান করেন।

আরও পড়ুন… বিরাটের দিকে ভুল বোঝাবুঝিতে আউট, হতাশা চেপে রাখলেন না কার্তিক

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। অ্যাডিলেডের মাঠে নামার পরে কোহলি আবারও বিস্ময় প্রকাশ করলেন এবং এই বিশ্বকাপে তার তৃতীয় ফিফটি করলেন। এটি তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের ৩৬তম ফিফটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন বিরাট কোহলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates: 'টাকা দেওয়ার পর নিয়ে যেও...' BYJU'S থেকে টিভি খুলে নিয়ে গেলেন অভিভাবক-ভিডিয়ো ‘মালালা নই, ভারতে আমি স্বাধীন, নিরাপদ’, কাশ্মীরি ভূমিকন্যার গর্জন UKর সংসদ ভবনে 'বাবা-দাদা আশীর্বাদ করছেন', আকাশকে বার্তা দ্রাবিড়ের, মায়ের পা ছুঁলেন বঙ্গ পেসার শুধু ভাত খেলেই পাবেন মাংসের স্বাদ, অন্য রকম 'হাইব্রিড' খাবার আনছে কোরিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.