বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দলের অধিনায়কদের হতাশার পারফরম্যান্স, 2022 T20 WC-এ লজ্জার নজির ক্যাপ্টেনদের

দলের অধিনায়কদের হতাশার পারফরম্যান্স, 2022 T20 WC-এ লজ্জার নজির ক্যাপ্টেনদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার রেকর্ড বিভিন্ন দলের অধিনায়কদের।

ভারত অধিনায়ক রোহিত শর্মার কথা বললে, ৪ ম্যাচে ১টি হাফ সেঞ্চুরিসহ মাত্র ৭৪ রান এসেছে তাঁর ব্যাট থেকে, যেখানে প্রতিবেশী দেশের অধিনায়ক বাবর আজমের অবস্থা তার চেয়েও খারাপ। এই টুর্নামেন্টে ৩.৫০ গড়ে মাত্র ১৪ রান করেছেন বাবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে অত্যন্ত হতাশাজনক নজির গড়েছেন সব দলের অধিনায়কেরা। রোহিত শর্মা থেকে অ্যারন ফিঞ্চ, শাকিব আল হাসান থেকে মহম্মদ নবি- প্রত্যেক অধিনায়কেরই পারফরম্যান্স হতাশজনক। যার নিট ফল এই যে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সব অধিনায়কের গড় এবং স্ট্রাইক রেট যা, সেটা এখনও পর্যন্ত আগের ৭টি টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে সবচেয়ে কম। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সব অধিনায়কের ব্যাটিং গড় ১৭.৮৪, যেখানে গড় স্ট্রাইক রেট ১০৭.০২।

আরও পড়ুন: ৪ রানে জয়- উচ্ছ্বাস নেই, রয়েছে হাহুতাশ, অজিদের ভাগ্য এখন লঙ্কার হাতে

প্রথমত, ভারত অধিনায়ক রোহিত শর্মার কথা বললে, ৪ ম্যাচে ১টি হাফ সেঞ্চুরিসহ মাত্র ৭৪ রান এসেছে তাঁর ব্যাট থেকে, যেখানে প্রতিবেশী দেশের অধিনায়ক বাবর আজমের অবস্থা তার চেয়েও খারাপ। এই টুর্নামেন্টে ৩.৫০ গড়ে মাত্র ১৪ রান করেছেন বাবর। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কমপক্ষে দু'টি ম্যাচ খেলেছেন, এমন অধিনায়কদের তালিকায় বাবর রয়েছেন।

আরও পড়ুন: কিউয়ি-অজিরা শেষ ম্যাচ জেতায় T20 WC-এ স্বপ্নভঙ্গ চোটে জর্জরিত লঙ্কা বাহিনীর

একই সঙ্গে এই টুর্নামেন্টের সুপার-টুয়েলভে খেলা দলগুলোর মধ্যে এখনও পর্যন্ত মাত্র দু'জন অধিনায়ক রয়েছেন, যাঁরা ১০০ রানের গণ্ডি পার করেছেন। ১৩২ করে অধিনায়কদের তালিকার শীর্ষে রয়েছেন কেন উইলিয়ামসন, আর অ্যারন ফিঞ্চ ১০৭ রান করে অধিনায়কদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। শুক্রবারই আয়ারল্যান্ডের বিপক্ষে কেন উইলিয়ামসন ৩৫ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলেন, যে কারণে তিনি ১০০ রানের সীমা টপকে যান।

অন্য অধিনায়কদের কথা বললে, জস বাটলার ৩ ম্যাচে ৯১ রান, তেম্বা বাভুমা ৪ ম্যাচে ৫০, শাকিব আল হাসান ৪৪ এবং মহম্মদ নবী ৩ ম্যাচে ১৭ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.