বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আফগানদের বিরুদ্ধে ধামাকাদার রোহিত পেলেন ৯,অশ্বিন ৮.৫, নেতা কোহলির নম্বর জানেন?
আফগানদের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন অশ্বিন।
আফগানদের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন অশ্বিন।

আফগানদের বিরুদ্ধে ধামাকাদার রোহিত পেলেন ৯,অশ্বিন ৮.৫, নেতা কোহলির নম্বর জানেন?

  • এ দিনের ম্যাচে ভারতীয় প্লেয়ারদের পারফরম্যান্স অনুযায়ী যদি নম্বর দেওয়া যায়, তা হলে দেখা যাবে, ব্যাটসম্যানরাই নম্বরের দিক থেকে এগিয়ে রয়েছেন। বোলাররা বরং কিছুটা পিছিয়ে পড়েছেন।

পরপর দুই ম্যাচে হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ভারতের। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে বিরাট কোহলিরা বিশ্রি ভাবে হারায় সমালোচনার জড় বয়ে চলেছিল। বিশ্বকাপ থেকেও তারা কার্যত ছিটকেই গিয়েছে। তবে যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ। বুধবার আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা কিছুটা হলেও বাঁচিয়ে রাখল ভারত। সেই সঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পাওয়ার পাশাপাশি ব্যাটিং-এ দাপট দেখাল ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তো ব্যাটিং অর্ডার একেবারে তাের ঘরের মতোই ভেঙে পড়েছিল। সেখানে বুধবার আফগানদের বিরুদ্ধে ব্যাটসম্যানরাই সবচেয়ে বেশি পয়েন্ট পেল। এ দিন রোতি শর্মা-কেএল রাহুল জুটি প্রথম উইকেটে ১৪০ করে। বারতের ইনিংস শেষ হয় ২ উইকেটে ২১০ রানে। জবাবে ৭ উইকেটে ১৪৪ রান শেষ হয়ে যায় আফগানিস্তানের ইনিংস।

এ দিনের ম্যাচে ভারতীয় প্লেয়ারদের পারফরম্যান্স অনুযায়ী যদি নম্বর দেওয়া যায়, তা হলে দেখা যাবে, ব্যাটসম্যানরাই নম্বরের দিক থেকে এগিয়ে রয়েছেন। বোলাররা বরং কিছুটা পিছিয়ে পড়েছেন।

কেএল রাহুল: ৮.৫/১০

৪৮ বলে ৬৯ করেছেন কেএল রাহুল।

রোহিত শর্মা: ৯/১০

৪৭ বলে ৭৪ করেছেন রোহিত শর্মা।

ঋষভ পন্ত: ৭.৫/১০

১৩ বলে ২৭ রান করেছেন।

হার্দিক পাণ্ডিয়া: ৮/১০

১৩ বলে ৩৫ রান করেছেন। মূলত ব্যাটিংয়ের জন্যই নম্বর পেয়েছেন হার্দিক। বল হাতে খুব একটা ভাল পারফরম্যান্স করেননি। ২ ওভার বল করে ২৩ রান দিয়েছেন তিনি।

বিরাট কোহলি: (ব্যাট করেননি, অধিনায়ক হিসেবে নম্বর দেওয়া হয়েছে) ৬/১০

ব্যাট বা বল করেননি। অধিনায়ক হিসেবে তাঁকে ৬ দেওয়া যেতেই পারে। শেষ পর্যন্ত অশ্বিনকে তিনি দলে রেখেছেন। যিনি সফল। বিগ হিটার বলে আগে ঋষভ পন্ত এবং হার্দিককে নামিয়ে দিয়েছিলেন ব্যাট করতে। তবে শার্দুলকে দলে রাখার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন রয়েছে। যে কারণে নম্বর কাটা গিয়েছে বিরাটের।

সূর্যকুমার যাদব: ব্যাট-বল কিছুই করেননি। তাই নম্বর দেওয়া হয়নি।

রবীন্দ্র জাদেজা: ৬.৫/১০

ব্যাট করেননি। বল হাতে ৩ ওভারে ১৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন।

শার্দুল ঠাকুর: ২/১০

এ দিন যারা ব্যাট বা বল করেছেন, তাদের মধ্যে একমাত্র ব্যর্থ শার্দুল ঠাকুর। ৩ ওভার বল করে ৩১ রান দিয়ে কোনও উইকেট নেননি।

রবিচন্দ্রন অশ্বিন: ৮.৫/১০

প্রথম দু'টিম্যাচে অশ্বিনকে না খেলানোটা যে সবচেয়ে বড় ভুল ছিল, সেটা চোখে আঙুল দিয়ে প্রমাণ করে দিয়েছেন তারকা স্পিনার। ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি।

মহম্মদ শামি: ৭/১০

শামিও এ দিন কার্যকরী ভূমিকা নেন। ৪ ওভারে ৩২ রান গুরুত্বপূর্ণ ৩ উইকেট তুলে নেন।

জসপ্রীত বুমরাহ: ৭/১০

৪ ওভার বল করে ২৫ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছেন।

বন্ধ করুন