বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পরের T20 বিশ্বকাপে রোহিত-বিরাটের খেলার কোনও যুক্তি পাচ্ছি না, বললেন টম মুডি

পরের T20 বিশ্বকাপে রোহিত-বিরাটের খেলার কোনও যুক্তি পাচ্ছি না, বললেন টম মুডি

বিরাট কোহলি এবং রোহিত শর্মা (ANI)

ব্যাট হাতে একেবারেই ফর্মে ছিলেন না রোহিত। নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি অর্ধশতরানের ইনিংস ছাড়া আর বলার মতন রান পাননি তিনি। তাঁর অধিনায়কত্ব নিয়েও উঠেছে প্রশ্ন।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপে ভারতের অভিযান শেষ হয়ে যাওয়ার পরেই উঠছে একাধিক প্রশ্ন। অনেকেই ভারতীয় দল নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। এমন আবহেই বিরাট কোহলি এবং রোহিত শর্মার ভারতীয় টি-২০ দলে থাকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন টম মুডি। প্রাক্তন বিশ্বকাপজয়ী তারকা অলরাউন্ডারের বক্তব্য এই দুই ভারতীয়ের এখন যা বয়স, তাতে করে ভারতীয় দলে তাঁদের থাকার কোনও যুক্তি নেই।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে টম মুডি জানিয়েছেন 'পরের বিশ্বকাপের (টি-২০ বিশ্বকাপের) আর মাত্র দুই বছর বাকি রয়েছে। আমি খুব বিস্মিত হব ওরা যদি এখন থেকে সেই বিশ্বকাপের আগে পর্যন্ত খুব বেশি টি-২০ ম্যাচ ওরা খেলে। আমার মনে এই সিদ্ধান্তটা নেওয়ার আগে ওদের দুজনের বোর্ডের সঙ্গে একসঙ্গে বসে কথা বলে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত। ওই বিশ্বকাপের ছয় মাসে আগে থেকে এই সব সিদ্ধান্ত নেওয়া উচিত। কারণ ভারতের হয়ে ওদের টি-২০তে খেলার কোনও কারণ আমি দেখি না। ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে অবশ্য এইক্ষেত্রে আমি আলাদা করে রাখব। এটাকে মঞ্চ হিসেবে ব্যবহার করে তোমাকে ক্রিকেটারদেরকে তৈরি করতে হবে।'

প্রসঙ্গত মাত্র কয়েকদিন আগেই সুনীল গাভাসকর বর্তমান ভারতীয় টি-২০ দলের বেশ কিছু ক্রিকেটারের অবসরের বিষয়ে বলেছিলেন। পাশাপাশি হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করার বিষয়েও তিনি মতামত প্রকাশ করেছিলেন। উল্লেখ্য এই মুহূর্তে রোহিতের বয়স ৩৫। আর বিরাটের বয়স ৩৩। ফলে পরবর্তী বিশ্বকাপের সময় রোহিতের বয়স হতে চলেছে ৩৭। আর বিরাটের ৩৫। ফলে দুজনের পক্ষেই সেই বিশ্বকাপে খেলা যে কার্যত হবে না তা বলাই যায়।যদিও অস্ট্রেলিয়া বিশ্বকাপে বিরাট দুরন্ত পারফরম্যান্স করেছেন। তিনি চারটি অর্ধশতরানের ইনিংস খেলেছেন। পাকিস্তান ম্যাচে ৫৩ বলে ৮২ রানের একটি দুরন্ত অনবদ্য ইনিংসই দলকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন। তবে ব্যাট হাতে একেবারেই ফর্মে ছিলেন না রোহিত। নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি অর্ধশতরানের ইনিংস ছাড়া আর বলার মতন রান পাননি তিনি। তাঁর অধিনায়কত্ব নিয়েও উঠেছে প্রশ্ন।

বন্ধ করুন