বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IPL-এর ঠিক পরেই বিশ্বকাপ হওয়ার জন্য ভারতীয় দলের সমস্যা হয়নি, দাবি ব্যাটিং কোচের
বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহ।
বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহ।

IPL-এর ঠিক পরেই বিশ্বকাপ হওয়ার জন্য ভারতীয় দলের সমস্যা হয়নি, দাবি ব্যাটিং কোচের

  • পরপর দুই ম্যাচ হেরে ভারত এখন কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। এর পরেই অনেকেই সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগড়ে দিয়েছেন আইপিএলের প্রতি। অনেকের মতে, বিশ্বকাপ খেলতে নামা ক্লান্ত ক্রিকেটারদের কারণেই এই অবস্থা ভারতের।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে পরপর দুই ম্যাচে দল হিসেবে ভারত কার্যত মুখ থুবড়ে পড়েছে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বোলারদের ব্যর্থতা প্রকট হওয়ার পরের ম্যাচেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ব্যাটারদের দৈন্য দশা প্রকট হয়ে ওঠে। যার ফলে পরপর দুই ম্যাচ হেরে ভারত এখন কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। এর পরেই অনেকেই সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগড়ে দিয়েছেন আইপিএলের প্রতি। অনেকের মতে, বিশ্বকাপ খেলতে নামা ক্লান্ত ক্রিকেটারদের কারণেই এই অবস্থা ভারতের। তবে এই যুক্তি একেবারে উড়িয়ে দিয়েছেন ভারতীয় জাতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

উল্লেখ্য চলতি বিশ্বকাপের পর পরেই ভারতীয় দলের কোচিং স্টাফদের পরিবর্তন করা হচ্ছে। সে ক্ষেত্রে রাঠোরকেও সরে যেতে হবে। প্রসঙ্গত ভারতীয় ক্রিকেটারদের পক্ষেও ক্রীড়াসূচি একেবারে ঠাসা ছিল। ফলে পর্যাপ্ত বিশ্রাম তারা বিশ্বকাপের আগে পেয়েছেন কিনা, তা নিয়ে প্রশ্ন থাকছেই। ইংল্যান্ড সফর, আইপিএল এবং তার পরেই বিশ্বকাপ পরপর খেলতে হচ্ছে বিরাটদের।

ক্লান্তি, ঠাসা বিরামহীন ক্রীড়াসূচি নিয়ে বলতে গিয়ে রাঠোর দাবি করেন, ‘যে কোনও ধরনের প্রস্তুতিই সেরা। আইপিএল এমন একটা মঞ্চ আপনাকে দিচ্ছে যেখানে দাঁড়িয়ে আপনি বিশ্বের সেরা ক্রিকেটারদের বিরুদ্ধে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার সুযোগ পাচ্ছে। ফলে আমি আইপিএলকে অনুশীলনের জন্য ও একটা সেরা মঞ্চ বলব। আমা মনে করিনা আইপিএল খেলে তা শেষ হয়ার কয়েকদিনের মধ্যেই বিশ্বকাপে খেলাটা কোন সমস্যার কারণ হতে পারে। আমা মনে করি অসংখ্য ম্যাচ খেলার সুযোগ ক্রিকেটাররা পেলে তারা তাদের খেলার দোষ ত্রুটি শুধরে নিতে পারে। গত দুটো ম্যাচে আমি মনে করি আমাদের মূল সমস্যা হয়েছে যে পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছি সেই মত আমরা কাজ করতে পারিনি। সেটাই আমাদের সমস্যা। আমাদের প্রস্তুতি নয়।’

বন্ধ করুন