বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আফগানিস্তানকে হাল্কা ভাবে নেবেন না;’ কোহলিদের সাবধান করলেন গম্ভীর
ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর
ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর

‘আফগানিস্তানকে হাল্কা ভাবে নেবেন না;’ কোহলিদের সাবধান করলেন গম্ভীর

  • ভারত-আফগানিস্তানের ম্যাচ নিয়ে বড় প্রতিক্রিয়া দিলেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। তিনি বলেছেন যে আপনি এই ম্যাচটিকে হাল্কাভাবে নিতে পারবেন না, কারণ আফগানিস্তানের বোলিং অনেক দলের চেয়ে অনেক ভালো।

ভারত-আফগানিস্তানের ম্যাচ নিয়ে বড় প্রতিক্রিয়া দিলেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। তিনি বলেছেন যে আপনি এই ম্যাচটিকে হাল্কাভাবে নিতে পারবেন না, কারণ আফগানিস্তানের বোলিং অনেক দলের চেয়ে অনেক ভালো। গম্ভীরের মতে, আফগানিস্তানকে হারানো এতটাও সহজ হবে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স এখন পর্যন্ত খুবই খারাপ। প্রথমে পাকিস্তান পরে নিউজিল্যান্ড দুই ম্যাচেই বাজেভাবে হেরেছে বিরাট অ্যান্ড কোম্পানি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১০ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। দলের ব্যাটসম্যান বা বোলার কেউই এখনও পর্যন্ত ভালো পারফর্ম করতে পারেননি। এই দুই হারের পর ভারতীয় দলের সেমিফাইনালে ওঠার আশাও প্রায় শেষ।

ভারতীয় দলকে এখন তার তিনটি ম্যাচই জিততে হবে এবং তাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ আফগানিস্তান দল। আফগানিস্তান দল থেকে ভারতকে সতর্ক থাকার পরামর্শও দিয়েছেন গৌতম গম্ভীর। তিনি বলেছেন, আফগানিস্তানের বোলিং আক্রমণ শ্রীলঙ্কা ও বাংলাদেশের চেয়ে ভালো। গম্ভীর বলেছেন, ‘আফগানিস্তান পুশওভার নয়। শ্রীলঙ্কা ও বাংলাদেশের মতো তাদেরও বোলিং আক্রমণ ভালো।’ তিনি আরও বলেন, ‘এমন পরিস্থিতিতে যখন রান হতে চায়না, ব্যাটাররা তাদের পজিশনের জন্য খেলতে থাকেন, যা অতিরিক্ত অনুপ্রেরণা হতে পারে। এটি করুন এবং বোর্ডে রান পাবেন। আপনি এনআরআর নিয়ে চিন্তা না করে প্রথমে জেতার চেষ্টা করুন। আপনি একবার গেমে ছন্দে ফিরে এলে, আপনি পরিস্থিতি অনুযায়ী খেলবেনয।’

গম্ভীর আরও বলেছেন, আমরা যদি আফগানিস্তানের কথা বলি, এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের পারফরম্যান্স ভালো। দলটি তিনটি ম্যাচ খেলেছে যার মধ্যে দুটিতে তারা জিতেছে। তারা সহজেই স্কটল্যান্ড ও নামিবিয়াকে পরাজিত করে এবং পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর লড়াই করে হেরেছে। আফগানিস্তানে রশিদ খান, মহম্মদ নবি, মুজিব উর রহমানের মতো কিংবদন্তি স্পিনার রয়েছে। ভারতীয় দলকে তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

বন্ধ করুন