বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আয়ারল্যান্ডের কাছে হারার পরে ক্রিকেটের 'স্পিরিট' নিয়ে কথা বলবেন না- ইংল্যান্ডকে অমিত মিশ্রের খোঁচা

আয়ারল্যান্ডের কাছে হারার পরে ক্রিকেটের 'স্পিরিট' নিয়ে কথা বলবেন না- ইংল্যান্ডকে অমিত মিশ্রের খোঁচা

আয়ারল্যান্ডের বিরুদ্ধে হারের পরে জোস বাটলার (ছবি-এপি)

বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ার ফলে ডাক ওয়ার্থ-লুইস পদ্ধতিতে মাত্র ৫ রানে আয়ারল্যান্ডের কাছে হারতে হয়েছে ইংল্যান্ডকে। আর তারপরেই জোস বাটলারদের কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন প্রাক্তন ভারতীয় স্পিনার। অমিত মিশ্র বাটলারদের খোঁচা দিয়েছেন। 

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্যায়ের অন্যতম বড় অঘটনটি ঘটিয়ে ফেলেছে আয়ারল্যান্ড দল। তথাকথিত শক্তিশালী দেশ জোস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে তারা।‌ বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়ার ফলে ডাক ওয়ার্থ-লুইস পদ্ধতিতে মাত্র ৫ রানে আয়ারল্যান্ডের কাছে হারতে হয়েছে ইংল্যান্ডকে। আর তারপরেই জোস বাটলারদের কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন প্রাক্তন ভারতীয় স্পিনার। অমিত মিশ্র বাটলারদের খোঁচা দিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচ হেরে আবার ‘স্পিরিট’ অফ ক্রিকেট নিয়ে প্রশ্ন তুলে দেবে নাতো ইংল্যান্ড দল!

আরও পড়ুন… T20 WC 2022: কোহলি কি একা টুর্নামেন্ট জেতাবে! রোহিতদের পারফরমেন্স দেখে মদন লালের বড় প্রশ্ন

প্রসঙ্গত মাসখানেক আগেই ভারত বনাম ইংল্যান্ড মহিলা দলের ওয়ানডে ম্যাচে দীপ্তি শর্মার নন স্ট্রাইকার প্রান্তে করা রান আউটে ম্যাচ হেরে এরকম প্রশ্ন তুলে দিয়েছিল ইংল্যান্ড। নন স্ট্রাইকার প্রান্তে রান চুরি করে নেওয়ার লক্ষ্যে বারবার সতর্ক করা সত্ত্বেও বোলার বল করার আগেই ক্রিজ ছেড়ে এগিয়ে যাচ্ছিলেন ইংল্যান্ড ব্যাটার চার্লি ডিন। সতর্ক করার পরেও তা শোনার পরে আইসিসির নিয়ম মেনেই তাকে রান আউট করেছিলেন দীপ্তি শর্মা। তবে এই আউটের বিপক্ষে ইংল্যান্ড দলের যুক্তি ছিল নিয়ম মেনে আউট হলেও এটা খেলার 'স্পিরিটের' পরিপন্থী। এবার কার্যত সেই ঘটনার রেশ টেনে ইংল্যান্ড দলকে খোঁচা দিয়ে গেলেন অমিত মিশ্র।

আরও পড়ুন… পাকিস্তান ম্যাচের রিপিট টেলিকাস্ট যেন না করে বিরাট, রসিকতা ডাচ ক্যাপ্টেনের

অমিত মিশ্র টুইটারে লেখেন, ‘আয়ারল্যান্ড দলকে শুভেচ্ছা এতবড় একটা জয় পাওয়ার জন্য। আশা করব ইংল্যান্ড আবার বলে বসবে না যে ডিআরএসে জেতাটা খেলাটার স্পিরিটের পরিপন্থী।’ উল্লেখ্য এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ড দল। ১৯.২ ওভারে ১৫৭ রানে অলআউট হয়ে যায় তারা। অ্যান্ডি বালবির্নি ৬২ এবং লরকান টাকার ৩৪ রান করেন। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন মার্ক উড এবং লিয়াম লিভিংস্টোন। জবাবে রান তাড়া করতে নেমে প্রথমেই সমস্যায় পড়ে ইংল্যান্ড। জোস বাটলার, আ্যালেক্স হেলস, বেন স্টোকসের উইকেট তারা পরপর হারিয়েছিল। ডেভিড মালান ৩৫ এবং মইন আলি অপরাজিত ২৪ রান করে ইংল্যান্ডের স্কোর নিয়ে যান ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রানে। তারপরেই বৃষ্টির ফলে পন্ড হয়ে যায় ম্যাচ। ফলে ডাক ওয়ার্থ-লুইস পদ্ধতিতে মাত্র পাঁচ রানে অবিস্মরণীয় জয় পায় আয়ারল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.