বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শামি-ভুবি-হার্দিক-আর্শদীপদের জন্য নিজেদের বিজনেস ক্লাস সিট ছাড়লেন দ্রাবিড়-রোহিত-বিরাট

শামি-ভুবি-হার্দিক-আর্শদীপদের জন্য নিজেদের বিজনেস ক্লাস সিট ছাড়লেন দ্রাবিড়-রোহিত-বিরাট

ফাস্ট বোলারদের জন্য নিজেদের সিট ছাড়লেন দ্রাবিড়-রোহিত-বিরাট

টিম ইন্ডিয়া যখন মেলবোর্ন থেকে অ্যাডিলেডের বিমানে উঠেছিল রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা এবং বিরাট কোহলি তাদের বিজনেস ক্লাস সিট ছেড়ে দিয়েছিলেন। তারা নিজেদের এই সিট মহম্মদ শামি, আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পান্ডিয়াকে দিয়েছিলেন।

ভারতীয় দল ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর সেমিফাইনাল খেলতে অ্যাডিলেড পৌঁছে গিয়েছে। টিম ইন্ডিয়া সোমবার অ্যাডিলেডে পা রেখেছে যেখানে এই দল ইংল্যান্ডের মুখোমুখি হবে। মেলবোর্ন থেকে অ্যাডিলেডে এসেছে টিম ইন্ডিয়া। তারা তাদের শেষ সুপার-12 পর্বের ম্যাচটি মেলবোর্নে খেলেছিল এবং জিম্বাবোয়েকে পরাজিত করে ছিল। মেলবোর্ন থেকে অ্যাডিলেড আসার সময় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি তাদের কিছু সতীর্থের জন্য এমন কিছু করেছেন যা সকলের মন জিতেনেবে। তারা এমন কিছু বিশেষ ত্যাগ করেছিলেন, যা গোটা দলের কাছে একটা দৃষ্টান্ত। তাদের এই ত্যাগ গোটা দলকে একটা অটুট বন্ধনে বেঁধে দিয়েছে। 

আরও পড়ুন… আমি বাবর হলে...; ড্রেসিংরুমের ভিডিয়ো ভাইরাল হতেই রেগে লাল ওয়াসিম আক্রম

টিম ইন্ডিয়া যখন মেলবোর্ন থেকে অ্যাডিলেডের বিমানে উঠেছিল, রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা এবং বিরাট কোহলি তাদের বিজনেস ক্লাস সিট ছেড়ে দিয়েছিলেন। তারা নিজেদের এই সিট মহম্মদ শামি, আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পান্ডিয়াকে দিয়েছিলেন। বিজনেস ক্লাসের সিটগুলো আরামদায়ক এবং পর্যাপ্ত হয়। সেই সিটে পা ছড়িয়ে ভালোভাবে যাওয়া যায়। তবে নিজেদের সেই সিট ছেড়ে দেন দলের সকল ফাস্ট বোলারের জন্য। কারণ এমন পরিস্থিতিতে তারা বাকিদের চেয়ে বেশি ক্লান্ত থাকেন।

আরও পড়ুন… বাংলাদেশের সঙ্গেই আম্পায়াররা একটু বেশিই ভুল সিদ্ধান্ত দিয়েছে- খালেদ মাহমুদ

তাই এই ফাস্ট বোলাররা যাতে বেশি বিশ্রাম পেতে পারেন তাই দলের তিনজন বড় ব্যাক্তিত্ব তাদের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দেন এবং নিজেরা ইকোনমি ক্লাসে গিয়ে বসেন। ইংরেজি পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেস এ তথ্য জানিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস দলের সাপোর্ট স্টাফদের উদ্ধৃত করে বলেছে, ‘টুর্নামেন্টের আগে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে ফাস্ট বোলাররা মাঠে অনেক দৌড়ায়, তাই তাদের পা ছড়িয়ে বিশ্রাম দিতে হবে।’

দলের প্রত্যেক খেলোয়াড় বিজনেস ক্লাস সিট পায় না। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী প্রতিটি দল চারটি করে বিজনেস ক্লাস সিট পায়। এমন পরিস্থিতিতে বেশির ভাগ দলই তাদের অধিনায়ক, সহ-অধিনায়ক, কোচ ও ম্যানেজারকে এই আসনগুলো দিয়ে থাকে। কিন্তু যখনই টিম ইন্ডিয়া জানল যে প্রতি তৃতীয় বা চতুর্থ দিনে তাদের ভ্রমণ করতে হবে, সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ফাস্ট বোলারদের সেই আসন ছেড়ে দেওয়া হবে।

আমরা আপনাকে জানিয়ে রাখি যে টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি ১০ ​​নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এই ম্যাচের আগে অবশ্য টিম ইন্ডিয়ার প্রস্তুতির জন্য দু দিন সময় থাকবে। এমন পরিস্থিতিতে ভারতীয় খেলোয়াড়রাও শিথিল হয়ে নিজেদের সতেজ রাখতে পারেন।

বন্ধ করুন