বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অসহ্য গরম, নিজেদের সুস্থ রাখতে ম্যাচের দিনে ১০লিটার করে জল পান করে কিউয়ি ব্রিগেড
কিউয়ি ব্রিগেড।
কিউয়ি ব্রিগেড।

অসহ্য গরম, নিজেদের সুস্থ রাখতে ম্যাচের দিনে ১০লিটার করে জল পান করে কিউয়ি ব্রিগেড

  • প্লেয়ারদের দিনে সাধারণত চার লিটারের কাছাকাছি জল খেলেই চলে। কেউ একটু কম বা বেশি খায়। বা শারীরিক কসরতের উপরেও অনেক সময়ে জল খাওয়ার পরিমাণ নির্ভর করে! তা বলে দিনে দশ লিটার জল! নিঃসন্দেহে পরিমাণ অনেকটাই বেশি। কিন্তু ফিট থাকতে প্রতিটা ম্যাচের দিনেই ১০ লিটার করে জল পান করছেন সব কিউয়ি ক্রিকেটারই।

যে সমস্ত শীতের দেশ দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে এসেছে, তাদের জন্য কিন্তু লড়াইটা অনেক বেশি কঠিন। দুবাইয়ের গরমের সঙ্গে মানিয়ে নিয়ে লড়াই চালানোটা মোটেও সহজ নয়। এই যেমন নিউজিল্যান্ডই গরমের সঙ্গে লড়াই করতে কী কী না করছে। ম্যাচ যে দিন থাকছে, সে দিন তো ১০ লিটার করে জল পান করছেন কেন উইলিয়ামসনরা। এ ছাড়াও নিজেদের সুস্থ রাখতে আরও অনেক কসরত করতে হচ্ছে কিউয়ি ব্রিগেডকে।

প্লেয়ারদের দিনে সাধারণত চার লিটারের কাছাকাছি জল খেলেই চলে। কেউ একটু কম বা বেশি খায়। শারীরিক কসরতের উপরেও অনেক সময়ে জল খাওয়ার পরিমাণ নির্ভর করে! তা বলে দিনে দশ লিটার জল! নিঃসন্দেহে পরিমাণ অনেকটাই বেশি। কিন্তু শরীরে জলের মাত্রা ঠিক রাখতে এবং ফিট থাকতে প্রতিটা ম্যাচের দিনেই ১০ লিটার করে জল পান করছেন সব কিউয়ি ক্রিকেটারই।

এ ভাবেই লড়াই করে একের পর এক ম্যাচ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। সুপার টুয়েলভ পর্বে তারা শুধুমাত্র পাকিস্তানের কাছে হেরেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবংনিউজিল্যান্ড এর আগে মাত্র এক বার মুখোমুখি হয়েছে। সেই ম্যাচ হেরেছে অস্ট্রেলিয়া। তবে সব টুর্নামেন্ট এবং সিরিজ মিলিয়ে মোট ১৪টি ম্যাচ খেলেছে এই দুই দল। অস্ট্রেলিয়া ৯টি জিতেছে। ৫টি ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। এ বার ফাইনালে কারা জেতে, সেটাই দেখার।

বন্ধ করুন