বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নামিবিয়া ম্যাচ শেষে টিম ইন্ডিয়ার একরাশ আবেগ পড়ে রইল দুবাইয়ে, নেটদুনিয়ায় আলোড়ন

নামিবিয়া ম্যাচ শেষে টিম ইন্ডিয়ার একরাশ আবেগ পড়ে রইল দুবাইয়ে, নেটদুনিয়ায় আলোড়ন

বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর আলিঙ্গন।

বিরাট কোহলি যেমন অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে নিজের যাত্রা শেষ করল। তেমন রবি শাস্ত্রী সরে দাঁড়ালেন ভারতের কোচের পদ থেকে। শাস্ত্রীকে অনুসরণ করেছেন তাঁর সাপোর্ট স্টাফেরাও।

যার সব ভাল, তার শেষ না? কিন্তু বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর জুটির শেষটা কি সত্যিই ভাল হল? আইসিসি টুর্নামেন্টের প্রেক্ষিতে, এটি অবশ্যই ভাল হয়নি। কিন্তু নামিবিয়ার বিরুদ্ধে ভারতের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচে জয় পাওয়ার পর কোহলি এবং শাস্ত্রীর মধ্যে উষ্ণ আলিঙ্গন অন্য গল্পই বলছিল। এই আলিঙ্গন কিন্তু কোনও অনুশোচনার ছিল না। যদিও নয় বছরে প্রথম বার ভারত আইসিসি-র কোনও টুর্নামেন্টের নকআউটে পৌঁছতে পারেনি, এর জন্য সমর্থকদের খারাপ লাগা থাকলেও, তারা এটা বোধহয় মানবে, ভারতের অন্যতম সফল অধিনায়ক এবং কোচ জুটি হিসেবে স্মরণীয় হওয়ার মতো অনেক সাফল্যই এনে দিয়েছে।

নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। এবং কোহলি ও শাস্ত্রী যে একটি অধ্যায় শেষ করতে চলেছে, সে কথাও কারও অজানা ছিল না। সোমবার দুবাইতে ম্যাচ শেষ হওয়ার পরে রবি শাস্ত্রী, রবিচন্দ্রন অশ্বিন, ভরত অরুণরা একে একে জড়িয়ে ধরেন বিরাটকে। ক্যামেরায় ধরা পড়েছে সেই আবেগপ্রবণ মুহূর্তটুুকু।

বিরাট কোহলি যেমন অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে নিজের যাত্রা শেষ করল। তেমন রবি শাস্ত্রী সরে দাঁড়ালেন ভারতের কোচের পদ থেকে। শাস্ত্রীকে অনুসরণ করেছেন তাঁর সাপোর্ট স্টাফেরাও। যে কারণে এই অলিঙ্গন শুধু জয় পাওয়ার জন্য নয়, এই আলিঙ্গনের সঙ্গে মিশে ছিল দীর্ঘশ্বাসও। আইসিসি-ও এই ভিডিয়ো শেয়ার করেছে। সোশ্যাল মিডিয়ায় আলোড়ন পড়েছে এই ভিডিয়ো ঘিরে।

শুধু এই ভিডিয়ো নয়, টুকরো টুকরো অনেক আবেগই অগোছালো হয়ে পড়েছিল দুবাইয়ের মাঠে। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার হতাশা শুধু নয়, একটা পরিবার ভেঙে যাওয়ার যন্ত্রণাও মিশে ছিল সেই আবেগের মধ্যে।

শাস্ত্রীর বদলে ভারতীয় দলের প্রধান কোচ হচ্ছেন প্রাক্তন ভারতী অধিনায়ক রাহুল দ্রাবিড়। দ্রাবিড় নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ থেকে দলের দায়িত্ব নেবেন। যদিও বিসিসিআই এখনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। এ দিকে রোহিত শর্মাও কোহলির পরিবর্তে ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হতে চলেছেন। ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরকে এই দলের সঙ্গে না থাকলেও ব্যাটিং কোচ বিক্রম রাঠো তাঁর পুরনো দায়িত্বেই থাকবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অসুস্থতা নিয়েই হোটেল রুমে ওড়িশা বধের নীল নকশা তৈরি করলেন হাবাস ৯ দিনে ৩০ কোটির দোরগোড়ায় অজয়ের ময়দান,কী হাল অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর রবি প্রদোষ উপবাসে এই জিনিসগুলি করুন নিবেদন, শিবের আশীর্বাদে দূর হবে যেকোনও বাধা তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.