বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ENG vs AFG: ব্যাটিংয়ে হোঁচট খেল ইংল্যান্ড, আফগানদের বিরুদ্ধে পাঁচ উইকেটে জয়

ENG vs AFG: ব্যাটিংয়ে হোঁচট খেল ইংল্যান্ড, আফগানদের বিরুদ্ধে পাঁচ উইকেটে জয়

আফগানিস্তানের বিরুদ্ধে ৫ উইকেটে জয় পেল ইংল্যান্ড।

ব্রিটিশ বোলাররা কিন্তু এ দিন কার্যকর ভূমিকা নিয়েছে, যে বোলিংকে ইংল্যান্ডের দূর্বল জায়গা বলা হচ্ছিল। আর ব্যাটিং অর্ডার ছিল তাদের শক্তিশালী জায়গা। কিন্তু এ দিন বিষয়টি উল্টোই ঘটল। বোলাররা দাপটের সঙ্গে মাত্র ১১২ রানে গুটিয়ে দেয় আফগানিস্তানকে। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হয়েছে আফগানিস্তান। কিন্তু মাটি কামড়ে লড়লেন আফগান বোলাররা। ১১২ রানের সামান্য পুঁজি নিয়ে নেমেও ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে ভূমিকম্প ঘটালেন রশিদ খানরা। ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাভিশ্বাস উঠল জস বাটলারদের। কোনও মতে টেনেটুনে ইংল্যান্ড ১১ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল।

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল হেভিওয়েট দুই প্রতিপক্ষ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। সেই ম্যাচে অজিদের উড়িয়ে জয় ছিনিয়ে নেয় কিউয়ি ব্রিগেড। কিন্তু এ দিনের দ্বিতীয় ম্যাচটিতে তুলনামূলক দুর্বল আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি র‌্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা দল। তবে দশ নম্বরে থাকা দলকে হারাতে তাদের বেশ বেগ পেতে হল। খুব সহজে তারা জয় পায়নি।

আরও পড়ুন: পাক মিডল অর্ডারই সবচেয়ে বেশি চিন্তায় রেখেছে, এ বার মুখ খুললেন বাবরও

ব্রিটিশ বোলাররা কিন্তু এ দিন বরং কার্যকর ভূমিকা নিয়েছেন। যে বোলিংকে ইংল্যান্ডের দূর্বল জায়গা বলা হচ্ছিল। আর ব্যাটিং অর্ডার ছিল তাদের শক্তিশালী জায়গা। কিন্তু এ দিন বিষয়টি উল্টোই ঘটল। বোলাররাই দাপটের সঙ্গে মাত্র ১১২ রানে গুটিয়ে দেন আফগানিস্তানকে।

টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানের ব্যাটিং অর্ডার একেবারে মুখ থুবড়ে পড়ে। স্যাম কারান, বেন স্টোকসদের দাপটে ১৯.৪ ওভারে মাত্র ১১২ রানে অল আউট হয়ে যায় আফগানরা। ইব্রাহিম জাদরানের ৩২ এবং উসমান ঘানির ৩০ -এর বাইরে বাকিদের অবস্থা তথৈবচ। নাজিবুল্লাহ জাদরান ১৩ এবং রহমানুল্লাহ গুরবাজের ১০-এর বাইরে দুই অঙ্কের ঘরেই কেউ পৌঁছতেই পারেননি।

একাই ৫ উইকেট নিয়েছেন ইংল্যান্ডের স্যাম কারান। ২টি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস এবং মার্ক উড। ১ উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

আরও পড়ুন: BCCI vs PCB যুদ্ধ নিয়ে মুখ খুললেন রোহিত, জানালেন Asia Cup খেলতে পাকিস্তান যাওয়া উচিত কিনা!

মাত্র ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ব্যাটিংয়ের ভিতও কিন্তু নড়ে গিয়েছিল। ১০০ হওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বসে থাকে তারা। আফগানিস্তানের বোলারদের মিলিত আক্রমণে কিছুটা নড়বড়ে হয়ে গিয়েছিল ব্রিটিশদের ব্যাটিং অর্ডার। তবে রানের লক্ষ্য কম থাকায় এ যাত্রায় রক্ষা পেয়েছে ইংল্যান্ড।

ব্রিটিশদের হয়ে সর্বোচ্চ রান লিয়াম লিভিংস্টোনের। তিনি ২১ বলে অপরাজিত ২৯ করেছেন। ওপেন করতে নেমে জস বাটলার ১৮ (১৮ বলে), অ্যালেক্স হেলস ১৯ (২০ বলে)- খুব বেশি কিছু করতে পারেননি। মালান ১৮ (৩০ বলে) করে আউট হন। বেন স্টোকস মাত্র ৪ বলে ২ করেন। হ্যারি ব্রুক ৬ বলে ৭ করেন। পরে লিভিংস্টোনের সঙ্গে ১০ বলে অপরাজিত ৮ করে ক্রিজে ছিলেন মইন আলি। ১৮.১ ওভারে ৫ উইকেটে তারা ১১৩ রান করে। ১১ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

আফগানিস্তানের ফজলহক ফারুকি, মুজিব উর রহমান, রশিদ খান, ফরিদ আহমেদ, মহম্মদ নবি ১টি করে উইকেট নিয়েছেন। ৫ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন ইংল্যান্ডের স্যাম কারান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩৩ হামলায় অভিযুক্ত, তবে ৯৩-এর বিস্ফোরণ মামলায় খালাস, কে এই 'হাতকাটা' টুন্ডা? কলকাতার ওয়েলিংটনের স্কুলে ভয়াবহ আগুন, হস্টেলের পড়ুয়াদের ঘর পুড়ে ছাই 'প্রতিমা দর্শনের সঙ্গে এবার...' টেক্কাকে টক্কর দিতে পুজোতে আসছে মিঠুনের শাস্ত্রী মুখ্যমন্ত্রীর সভায় রেকর্ড জমায়েতের লক্ষ্যমাত্রা, দায়িত্বে বিডিও অভিযোগ বিজেপির Tomato Benefits: টমেটো ত্বকের জন্য আশীর্বাদের মতো, শুধু জানতে হবে কীভাবে ব্যবহার করবেন রামেশ্বরমের ক্যাফেতে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৪, আতঙ্ক চরমে বাউন্ডারি লাইনে লাফিয়ে দুর্দান্ত ফিল্ডিং, এবিডির কথা মনে করালেন জর্জিয়া-ভিডিয়ো চোখে ধরা কাগজের দূরবীন, চিনতে পারলেন টলিউডের জনপ্রিয় অভিনেতাকে? ১৪ বছর পর পরিচালনায় আমিরের প্রাক্তন, বউ বদলের গল্প লাপাতা লেডিজে মুগ্ধ করণ-কাজল বিনামূল্যে আধার আপডেটের সময় ফুরিয়ে এল বলে, নির্ঝঞ্ঝাটে কাজ সাড়তে জানুন এই নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.