বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘বাই, বাই ভারত’ থেকে ‘কোহলির বিদায়’, ইংরেজ ও পাকিস্তানিদের ট্রোলের মুখে বিরাটরা
‘বাই, বাই ভারত’ থেকে ‘কোহলির বিদায়’, ইংরেজ ও পাকিস্তানিদের ট্রোলের মুখে বিরাটরা। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার @TheBarmyArmy)
‘বাই, বাই ভারত’ থেকে ‘কোহলির বিদায়’, ইংরেজ ও পাকিস্তানিদের ট্রোলের মুখে বিরাটরা। (ছবি সৌজন্য পিটিআই এবং টুইটার @TheBarmyArmy)

‘বাই, বাই ভারত’ থেকে ‘কোহলির বিদায়’, ইংরেজ ও পাকিস্তানিদের ট্রোলের মুখে বিরাটরা

  • পাকিস্তানিদের পালটা দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেনি ভারত। তা নিয়ে ভারতীয় দলকে কটাক্ষ করতে ছাড়ল না বার্মি আর্মি এবং পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’। ওই পাকিস্তানি সংবাদমাধ্যমকে পালটা দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।

রবিবার টুইটারে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির ছবি পোস্ট করে বার্মি আর্মির তরফে লেখা হয়েছে, কোহলি চলে গেলেন।' খোঁচা দিতে বিরাটের আগ্রাসী মেজাজের ছবি পোস্ট করা হয়েছে। জোসে মোরিনহোর একটি জিআইএফ পোস্ট করে ভারতের জাতীয় পতাকার ছবি দেওয়া হয়েছে। যে জিআইএফে লেখা আছে, ‘সত্যি বলতে আমি এই বিষয়টা নিয়ে কথা বলতে চাই না। আমি যদি কথা বলি, তাহলে আমি বড়সড় সমস্যায় পড়ে যাব।’

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শুরুটা একেবারেই ভালো হয়নি। প্রথম দু'ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি বিরাটরা। ফলে সেমিফাইনালে যাওয়ার জন্য অনেকে ‘যদি’-র উপর নির্ভর করতে হচ্ছিল। কিন্তু রবিবার সেই একটি ‘যদি’-র হিসাব না মেলায় ‘সুপার ১২’ থেকেই ছিটকে গিয়েছে ভারত। নিউজিল্যান্ড আফগানিস্তানকে হারিয়ে দেওয়ার পরেই ভারতের যাবতীয় আশা শেষ হয়ে গিয়েছে। যে ম্যাচে আফগানিস্তানকে সমর্থন করছিলেন ভারতীয় সমর্থকরা। কারণ আফগানরা জিতলে ভারতের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা থাকত। কিন্তু তেমন খেলতে পারেননি আফগানরা। ম্যাচ শেষ হওয়ার অনেক আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল যে বিরাটদের ভারতে ফিরতে হচ্ছে।

সেই ম্যাচের মধ্যেই পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ টুইট করে, ‘কেমন লাগছে ভারতীয় সমর্থকরা?’ আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের পর আবার কোহলিদের ছবি টুইট করে লেখা হয়, ‘বাই, বাই, ভারত। পরের বছর দেখা হবে।’ যদিও ‘কেমন লাগছে ভারতীয় সমর্থকরা' টুইটের পালটা জবাব দিয়েছেন জাফর। তিনি লেখেন, '১২-১-এর (বিশ্বকাপে ভারত এবং পাকিস্তান মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান) মধ্যে ভারী মধ্যাহ্নভোজ সেরে ভরতি লাগছে পেট।'

বন্ধ করুন