বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দল হারলেও লিটন জিতলেন কোহলির মন, বিরাটের থেকে পেলেন বিশেষ উপহার

দল হারলেও লিটন জিতলেন কোহলির মন, বিরাটের থেকে পেলেন বিশেষ উপহার

বিরাটের থেকে লিটন পেলেন বিশেষ উপহার

ম্যাচের পর ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ বিরাট কোহলি দিনাজপুরে জন্ম নেওয়া লিটন দাসকে ব্যাট উপহার দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তা জালাল ইউনুস। এই ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি।

বুধবার, ২ নভেম্বর অ্যাডিলেড ওভালে বাংলাদেশের বিরুদ্ধে ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার 12 ম্যাচের পরে লিটন দাসকে একটি ব্যাট উপহার দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ভারতের দেওয়া ১৮৫ রান লক্ষ্য তাড়া করতে নেমে ছিল বাংলাদেশ। ভারতের লক্ষ্য তাড়া করতে নেমে লিটন দাস ২১ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। 

ম্যাচে বৃষ্টি আসার আগে পর্যন্ত অর্থাৎ ডাকওয়ার্থ-লুইস নিয়মের আগে পর্যন্ত বাংলাদেশকে একটি ভালো স্কোরে নিয়ে গিয়েছিলেন। ৭ ওভারের শেষে লিটন দাস নিজের দলকে সমপর্যায়ের রান তুলতে সাহায্য করেছিলেন। কিন্তু তারপরে বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির পর খেলা আবার শুরু হয়। ২৭ বলে ৬০ রান করেন লিটন। এর পরে, কেএল রাহুলের সরাসরি থ্রোতে রান আউট হয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস। 

আরও পড়ুন… কোহলির এই গুণের জন্যই বিরাটের বড় ভক্ত হয়ে উঠেছেন আক্রম-ওয়াকার-মালিক

ম্যাচের পর ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ বিরাট কোহলি দিনাজপুরে জন্ম নেওয়া লিটন দাসকে ব্যাট উপহার দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম কর্তা জালাল ইউনুস। এই ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি।

জালাল ইউনুসকে উদ্ধৃত করে বিডিক্রিকটাইম বাংলা বলেছে, ‘আমরা যখন ডাইনিং হলে বসেছিলাম, বিরাট কোহলি এসে লিটন দাসকে একটি ব্যাট উপহার দেন। আমি মনে করি এটা ছিল লিটনের জন্য অনুপ্রেরণার মুহূর্ত।’ অ্যাডিলেডে ভারতকে হারানোর সুযোগ করে দেওয়া বাংলাদেশের ক্রিকেটার লিটন দাসের প্রশংসাও করেছেন ইউনুস।

আরও পড়ুন… ICC T20 World Cup 2022: কোহলি কি আম্পায়ারদের উপর চাপ তৈরি করছেন? ওয়াকারের যুক্তিকে ধুয়ে দিয়ে বিরাটের পাশে আক্রম

জালাল ইউনুস বলেন, ‘লিটন দাস একজন ক্লাস ব্যাটসম্যান। আমরা তাঁকে ক্লাসিক্যাল শট খেলতে দেখেছি। টেস্ট ও ওয়ানডেতে সে দারুণ একজন খেলোয়াড়। সম্প্রতি তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও ভালো খেলা শুরু করেছেন।’ আমরা আপনাকে বলি যে এই ম্যাচে লিটন দাস আউট হওয়ার পরে, বাংলাদেশ নিয়মিত উইকেট হারাতে থাকে। তাসকিন আহমেদ ও নরুল হাসান সোহান কিছু বড় শট মারলেও তাদের প্রচেষ্টা সফল হয়নি এবং লিটনের ইনিংস বৃথা যায়।

ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে একটি রোমাঞ্চকর লড়াইয়ে বাংলাদেশকে পাঁচ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করাটা অনেকটাই নিশ্চিত করতে পেরেছে ভারত। কেএল রাহুলের নির্ভুল থ্রো, বিরাট কোহলির অপরাজিত হাফ সেঞ্চুরি ফলে বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে জয় পায় ভারত। তবে লিটন থাকলে ছবিটা অন্য হতেই পারত। তাই তো লিটনের ব্যাট মন জিতেছিল বিরাটের। সেই কারণেই লিটনকে নিজের ব্যাট উপহার দিলেন কোহলি।

বন্ধ করুন