বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আমাদের শিশুরা গলি ক্রিকেটে এরকম বলে খেলে’, বরুণকে কটাক্ষ প্রাক্তন পাক অধিনায়কের
বরুণ চক্রবর্তী।
বরুণ চক্রবর্তী।

‘আমাদের শিশুরা গলি ক্রিকেটে এরকম বলে খেলে’, বরুণকে কটাক্ষ প্রাক্তন পাক অধিনায়কের

  • আইপিএলে খুবই ভাল পারফরম্যান্স করেছেন বরুণ। তাঁর আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের কারণেই রবিচন্দ্রন অশ্বিনকে না খেলিয়ে বরুণকে খেলানো হয়। কিন্তু হতাশ করেন তিনি। তবে শুধু বরুণ একা নন, ভারতের পুরো বোলিং টিমই ব্যর্থ হয়েছেন।

পাকিস্তানের কাছে ১০ উইকেটে ভারতের ল্যাজেগোবরে হওয়ার পর ভারতের ‘রহস্যময়’ স্পিনার বরুণ চক্রবর্তীকে নিয়ে রীতিমতো কটাক্ষ করলেন সলমন বাট। প্রাক্তন পাক অধিনায়কের মতে, ‘বরুণ চক্রবর্তী রহস্যময় বোলার হতেই পারে। কিন্তু ও কোনও অবাক হওয়ার মতো কিছু নয়।’ বরুণের বলে অন্তত বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান কোনও রহস্য খুঁজে পাননি বলেই দাবি সলমন বাটের। তিনি বলেছেন, পাকিস্তানের গলি ক্রিকেটেও নাকি এরকম বল আকছার খেলে থাকে শিশুরা।

আইপিএলে খুবই ভাল পারফরম্যান্স করেছেন বরুণ। তাঁর আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের কারণেই রবিবার পাকিস্তানের বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিনকে না খেলিয়ে বরুণকে খেলানো হয়। কিন্তু হতাশ করেন তিনি। তবে শুধু বরুণ একা নন, ভারতের পুরো বোলিং টিমই ব্যর্থ হয়েছেন।

যাইহোক বরুণ চক্রবর্তী ৪ ওভার বল করে ৩৩ রান দিয়েছেন। ভারতের বাকি বোলারদের মতো তিনিও কোনও উইকেট নিতে পারেননি। যে কারণে সলমন বাট কিছুটা কটাক্ষ করে বলেছেন, ‘বরুণ চক্রবর্তী রহস্যময় বোলার হতেই পারে। কিন্তু আমাদের কাছে ও অবাক করার মতো কোনও বোলার নয়। পাকিস্তানের শিশুরাও এরকম বলে ক্রিকেট খেলে। যেখানে বোলাররা বলের সঙ্গে আঙুলের কৌশলে বিভিন্ন বৈচিত্র্য আনার চেষ্টা করে।’

রবিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। প্রথমে ব্যাট করতে নেমেই দলের ১ রানের মাথায় রোহিত শর্মাকে ফেরান শাহিন আফ্রিদি। ১ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। এর পর আফ্রিদি ফেরান কেএল রাহুলকে। তখন দলের রান মাত্র ৬। দলের ৩১ রানের মাথায় আউট হন সূর্যকুমার যাদব। একমাত্র বিরাট কোহলির ৪৯ বলে ৫৭ এবং ঋষভ পন্তের ৩০ বলে ৩৯ রানের সৌজন্যে ১৫১ রান করে ভারত। বিরাট, পন্ত ছাড়া বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে সহজে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান। ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ১৭.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫২ রান করে নেয় পাকিস্তান।

বন্ধ করুন