বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তানের হয়ে বিশ্বকাপে খেলা বোলার এই T20 WC-এ ওমানের জার্সিতে ফুল ফোটাচ্ছেন
ওমানের প্লেয়ার এক সময়ে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়েও খেলেছেন।
ওমানের প্লেয়ার এক সময়ে পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়েও খেলেছেন।

পাকিস্তানের হয়ে বিশ্বকাপে খেলা বোলার এই T20 WC-এ ওমানের জার্সিতে ফুল ফোটাচ্ছেন

  • ২০১০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের জার্সিতে খেলেছিলেন ফৈয়াজ বাট। বাবর আজমের এক সময়ের সতীর্থ ফৈয়াজ T20 WC-এর মঞ্চ মাতাচ্ছেন ওমানের জার্সিতে।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালের চলতি টি-২০ বিশ্বকাপে আয়োজক ওমান দলের হয়ে খেলতে দেখা যাচ্ছে পেসার ফৈয়াজ বাটকে। তাঁর নিখুঁত লেন্থে বোলিং ইতিমধ্যেই নজর কেড়েছে বিশেষজ্ঞদের। সব থেকে অবাক করা বিষয়, বর্তমান ওমান দলের এই সদস্য ফৈয়াজ বাট ২০১০ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলেছিলেন। শুধু খেলেছিলেন বলা ভুল হবে, তৎকালীন ভারতীয় দলের ব্যাটার তথা বর্তমান জাতীয় দলের ওপেনার কেএল রাহুলের উইকেটটি পর্যন্ত সে বার তিনি তুলে নিয়েছিলেন পাকিস্তানের জার্সি গায়ে।

রাহুল সে বার 'গোল্ডেন ডাক ' করে ফিরে গিয়েছিলেন প্যাভিলিয়নে। ওমানের প্লেয়ার ফৈয়াজ সে বার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন। বলা‌ ভাল, সে দিন বল হাতে একাই ভারতকে নাস্তানাবুদ করে দিয়েছিলেন ফৈয়াজ। ২৭ রান দিয়ে নিয়েছিলেন ৪ টি উইকেট। সে দিনের ম্যাচে রাহুলের উইকেটটি ছাড়াও তিনি ময়াঙ্ক আগরওয়াল, মন্নান শর্মা এবং গৌরব জাঠারের উইকেট নিয়েছিলেন। বৃষ্টির কারণে ম্যাচটি ২৩ ওভারে খেলা হয়েছিল। ভারত ৯ উইকেট হারিয়ে ১১৪ রান করতে সমর্থ হয়েছিল। সেই ম্যাচের ম্যান অফ দি ম্যাচের পুরস্কার পর্যন্ত পেয়েছিলেন বাট।

শিয়ালকোটে জন্ম হওয়া এই পেসার ২০১৮ সালে ওমানের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটান। তিনি আজকের ম্যাচও বাংলাদেশ দলের বিরুদ্ধে বল হাতে যথেষ্ট ভাল পারফরম্যান্স করেছেন। ৪ ওভারে ৩০ রান দিয়ে তিনি ৩ টি উইকেট তুলে নেন। মাহেদি হাসান, মুশফিকুর রহিম এবং মহম্মদ সইফউদ্দিনের মতন ব্যাটারদের আজ প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ফৈয়াজ।

বন্ধ করুন