বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অবশেষে দলে হল বদল, আসন্ন টি২০ বিশ্বকাপে বাবর আজমদের ভরসা সরফরাজ আহমেদ, শোয়েব মালিক
সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক
সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক

অবশেষে দলে হল বদল, আসন্ন টি২০ বিশ্বকাপে বাবর আজমদের ভরসা সরফরাজ আহমেদ, শোয়েব মালিক

  • ১০ই অক্টোবরের মধ্যে চূড়ান্ত দলের মধ্যে পরিবর্তন করতে পারে যে কোনও দেশ। সেই নিয়মকে কাজে লাগিয়ে এবার দলে বদল করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এদিকে শোনা যাচ্ছে শোয়েব মালিককেও দলে আনা হয়েছে। শোয়েব মাকসুদের জায়গায় দলে আনা হল শোয়েব মালিককে

কয়েকদিন আগেই নিজেদের চূড়ান্ত ১৫ জনের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তানের সেই ১৫ জনের দল নিয়ে প্রথম থেকেই সমালোচনার ঝড় উঠেছিল। বহু প্রাক্তন ক্রিকেটারই এই দলকে মানতে পারেননি। তাদের দাবি ছিল বদলে ফেলা হোক বেশকিছু ক্রিকেটারকে। তাদের মধ্যে অন্যতম ছিল মইন খানের ছেলে আজম খানের নাম। এছাড়াও কয়েকজন ক্রিকেটারকে নিয়ে পাকিস্তান ক্রিকেটে বিতর্ক তৈরি হয়েছিল। 

এবার টি২০ বিশ্বকাপের জন্য যে প্রাথমিক ১৫ জনের দল ঘোষণা করেছিল পাকিস্তান, সেই দলে তিনটি পরিবর্তন করা হল। শুক্রবার পাক নির্বাচকরা জানিয়েছেন, খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইন এদের বাদ দিয়ে দলে নেওয়া হয়েছে ফাখর জামান, হায়দার আলি এবং সরফরাজ আহমেদকে। আসলে আইসিসির নিয়ম অনুযায়ী, ১০ই অক্টোবরের মধ্যে চূড়ান্ত দলের মধ্যে পরিবর্তন করতে পারে যে কোনও দেশ। সেই নিয়মকে কাজে লাগিয়ে এবার দলে বদল করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এদিকে শোনা যাচ্ছে শোয়েব মালিককেও দলে আনা হয়েছে। শোয়েব মাকসুদের জায়গায় দলে আনা হল শোয়েব মালিককে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, ‘ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে এবং দলের সঙ্গে কথা বলে ফাখর জামান, হায়দার আলি এবং সরফরাজ আহমেদকে ১৫ জনের দলে নেওয়া হল।’ ১৫ জনের দল থেকে বাদ পড়লেন খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইন। এই দলের সব থেকে বড় চমক বলা যেতে পারে সরফরাজ আহমেদ। বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে দলে ফিরিয়ে আনা হল। ৩৪ বছরের উইকেটরক্ষক ব্যাটসম্যানকে প্রথমে দলে রাখা হয়নি। শুক্রবার ১৫ জনের দলে আনা হয় প্রাক্তন অধিনায়ককে। ২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচ পাকিস্তানের। সেই ম্যাচ দিয়েই শুরু হবে পাকিস্তানের এ বারের টি২০ বিশ্বকাপ যাত্রা।

বন্ধ করুন