বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > করোনার কারণেই T20 WC-এ অজিদের সমস্ত পরিকল্পনা নাকি ঘেঁটে গিয়েছে, দাবি ফিঞ্চের
অ্যারন ফিঞ্চ।
অ্যারন ফিঞ্চ।

করোনার কারণেই T20 WC-এ অজিদের সমস্ত পরিকল্পনা নাকি ঘেঁটে গিয়েছে, দাবি ফিঞ্চের

  • ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। করোনার কারণে যা সরিয়ে নিতে হয়। তবে বিশ্বকাপের কথা মাথায় রেখেই অস্ট্রেলিয়া পাঁচ জন বিশেষজ্ঞ বোলারকে দলে রেখে নিজেদের স্ট্র্যাটেজি তৈরি করেছিল। সাফল্যও পেয়েছিল। এই স্ট্র্যাটেজিতে খেলে তারা টানা চারটি সিরিজ জিতেওছিল।

করোনার জন্য নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের যাবতীয় পরিকল্পনা ঘেঁটে গিয়েছে অস্ট্রেলিয়ার। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুপার টুয়েলভের প্রথম ম্যাচ খেলতে নামার আগে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ এমনটাই দাবি করেছেন। করোনার কারণেই নাকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র চার জন বিশেষজ্ঞ বোলারকে অস্ট্রেলিয়া পাবে বলে জানিয়েছেন অ্যারন ফিঞ্চ।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। করোনার কারণে যা সরিয়ে নিতে হয়। তবে এই বিশ্বকাপের কথা মাথায় রেখেই ফিঞ্চ, কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং অস্ট্রেলিয়ার নির্বাচকরা পাঁচ জন বিশেষজ্ঞ বোলারকে দলে রেখে নিজেদের স্ট্র্যাটেজি তৈরি করেছিলেন। এতে অস্ট্রেলিয়া সাফল্যও পেয়েছিল। এই স্ট্র্যাটেজিতে খেলে তারা টানা চারটি সিরিজ জিতেওছিল। এবং ২০২০ সালের মে মাসে বিশ্বের এক নম্বর দলের শিরোপাও পেয়েছিল অস্ট্রেলিয়া।

কিন্তু করোনার জন্য টুর্নামেন্টটি এক বছর পিছিয়ে যায়। এবং সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্টটি এখন হচ্ছে। আর এর মাঝে অস্ট্রেলিয়া টানা চারটি সিরিজ হেরে বিশ্বকাপের সপ্তম স্থানে নেমে গিয়েছে। ফিঞ্চ স্বীকার করেছেন যে কোভিড অতিমারীর কারণে তাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনায় প্রভাব পড়েছে।

ফিঞ্চ বলেছেন, ‘সম্প্রতি আমাদের সব পরিকল্পনাগুলো জানালা দিয়ে পালিয়েছে। আসলে বিশ্বব্যাপি যা ঘটেছে, এটা তারই অবদান। তবে এই অতিমারীর মাঝেও বিশ্ব ক্রিকেটে এই টুর্নামেন্ট আয়োজনের জন্য আমরা খুবই কৃতজ্ঞ।’

এরই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমরা সাতজন বিশেষজ্ঞ ব্য়াটসম্যান এবং চারজন বিশেষজ্ঞ বোলার নিয়েই শুরু করব। এর মধ্যেই অলরাউন্ডার থাকবে। ম্যাক্সওয়েল, স্টোইনিস, মার্শরা চার ওভার বল করে দিতে পারবে।’ তিনি আরও বলেছেন, ‘আমরা মনে করি, এই উইকেটে এবং পরিস্থিতিতে ওরা সত্যিই ভাল কিছুই করবে। এবং আমরাও আক্রমণের পথেই হাঁটব। আক্রমণের কোনও বিকল্প হতে পারে না।’

বন্ধ করুন