বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ১ দল কোহলির পক্ষে, অন্য দল বিপক্ষে, দলীয় কোন্দলই ভারতের ব্যর্থতার কারণ: শোয়েব
দলের মধ্যে বিভাজনই ভারতের ব্যর্থতার কারণ বলে মনে করেন শোয়েব।
দলের মধ্যে বিভাজনই ভারতের ব্যর্থতার কারণ বলে মনে করেন শোয়েব।

১ দল কোহলির পক্ষে, অন্য দল বিপক্ষে, দলীয় কোন্দলই ভারতের ব্যর্থতার কারণ: শোয়েব

  • ভারতীয় দলের মধ্যে বিভাজন রয়েছে বলে শোয়েব আখতারের মনে হয়। যার মধ্যে সম্ভবত একটি দল কোহলির বিরুদ্ধে সরব। এর সঙ্গেই পাকিস্তানের প্রাক্তন ফাস্টবোলার দাবি করেছেন, কোহলিকে সকলের সম্মান করা উচিত। কারণ তিনি অসাধারণ একজন ক্রিকেটার।

ভারতীয় দলের বিভাজন নীতি নিয়ে বহু দিন ধরেই নানা খবর শোনা যাচ্ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই নিয়ে ভারতীয় ক্রিকেট বেশ সরগরম ছিল। এ বার একই কথা বললেন পাকিস্তানের প্রাক্তন তারকা জোরে বোলার শোয়েব আখতার। চলতি বিশ্বকাপে ভারতের হতাশাজনক পারফরম্যান্সে হতবাক শোয়েব মনে করছেন, দলের মধ্যে বিভাজন রয়েছে বলেই ভারতের এই হাল।

এই টুর্নামেন্টে ভারত পরপর দু'টি ম্যাচ হারে। প্রথমে পাকিস্তানের কাছে ১০ উইকেটে, তার পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে। নিঃসন্দেহে বিশ্বকাপে ফেভারিট দলের এমন বেহাল দশা দেখে শোয়েবের মতো অনেকেই অবাক হচ্ছেন। নিজের ইউটিউব চ্যানেলে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে, প্রাক্তন তারকা পেসার বলেছিলেন, ভারতীয় দলের মধ্যে বিভাজন রয়েছে বলেই তাঁর মনে হয়েছে। যার মধ্যে সম্ভবত একটি দল কোহলির বিরুদ্ধে সরব। এর সঙ্গেই পাকিস্তানের প্রাক্তন ফাস্টবোলার দাবি করেছেন, কোহলিকে সকলের সম্মান করা উচিত। কারণ তিনি অসাধারণ একজন ক্রিকেটার। যদিও ভারত অধিনায়ক প্রথম দু'টি ম্যাচে বেশ কিছু খারাপ সিদ্ধান্ত নিয়েছিলেন বলেও দাবি করেছেন শোয়েব।

শোয়েবের দাবি, ‘কেন একটি দলের মধ্যে দু'টি শিবির থাকবে? এক দল কোহলির পক্ষে, অন্য দলটি ওর বিপক্ষে। এটা জলের মতোই পরিষ্কার, দলের মধ্যে বিভাজন রয়েছে। আমি জানি না, কেন এমনটা হচ্ছে। হয়তো অধিনায়ক হিসেবে ওর এটা শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ বলে। অথবা ওর কিছু ভুল সিদ্ধান্ত নেওয়ার কারণে। ও যে বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছে এটা ঘটনা। তবু ও একজন অসাধারণ ক্রিকেটার, এবং ওকে সকলের সম্মান করা উচিত।’

বন্ধ করুন