বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আক্রমকে ‘জাতীয় ধোপা’ বললেন সঞ্চালক, কিংবদন্তির উত্তর শুনলে হেসে গড়িয়ে পড়বেন

আক্রমকে ‘জাতীয় ধোপা’ বললেন সঞ্চালক, কিংবদন্তির উত্তর শুনলে হেসে গড়িয়ে পড়বেন

ওয়াসিম আক্রম এবং ওয়াকার ইউনিস।

ওয়াসিম আক্রমকে ভক্তের হয়ে একটি প্রশ্ন জিজ্ঞেস করেছিলেন ওয়াকার ইউনিস, ‘একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন আছে। খুবই গুরুত্বপূর্ণ। প্রশ্নটি তোমার জন্যই। প্রশ্ন হল, এরিয়েল দিয়ে ধোয়ার পর কি সত্যিই কাপড় পরিষ্কার হয়ে যায়?’ এর উত্তরে আক্রম যা বলেন, সেটা ধরে সঞ্চালক আবার পাক কিংবদন্তিকে ‘জাতীয় ধোপা’ আখ্যা দেন।

পাকিস্তান দল কিছুটা ভাগ্যের জোরেই ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিতে পেরেছে। প্রথম দু'টি ম্যাচ হারের পর, পাকিস্তান মারাত্মক চাপে পড়ে গিয়েছিল। তাদের সামনে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার ভ্রুকুটি ছিল। কিন্তু তারা বাকি সবগুলি ম্যাচ জিতে নেয়। এবং দক্ষিণ আফ্রিকা বাজে ভাবে হেরে বসে নেদারল্যান্ডসের কাছে। যার জেরে সুবিধে পেয়ে যায় পাকিস্তান। উল্টে ছিটকে যায় প্রোটিয়ারা।

আরও পড়ুন: ফের ব্রোম্যান্স সুরবীর জুটির, কোহলিকে নিয়ে ফুট কাটলেন পিটারসেন

তবে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হারায়, বাংলাদেশের সামনেও সেমিতে ওঠার সুযোগ ছিল। আসলে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ যে দল জিতত, তারাই সেমিফাইনালে পৌঁছত। কিন্তু বাংলাদেশকে হারিয়ে পাকিস্তান নিজেদের সেমির জায়গা পাকা করে নেয়।

পাকিস্তান ক্রিকেট টিম নিয়ে একটি লাইভ শো-তে আলোচনার সময়ে কিংবদন্তি ওয়াসিম আক্রম ভক্তদের এক প্রশ্নের মজার জবাবে দিতে গিয়ে যা বলেছেন, সেটা শুনলে আপনিও হাসি থামাতে পারবেন না। আসলে ভক্তদের হয়ে প্রশ্নটি করেছিলেন পাকিস্তানের আর এক তারকা ক্রিকেটার ওয়াকার ইউনিস।

পাকিস্তানের সেই স্পোর্টস শো দ্য প্যাভিলিয়নে আক্রমকে জিজ্ঞেস করেছিলেন ওয়াকার ইউনিস, ‘একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন আছে। খুবই গুরুত্বপূর্ণ। প্রশ্নটি তোমার জন্যই। প্রশ্ন হল, এরিয়েল দিয়ে ধোয়ার পর কি সত্যিই কাপড় পরিষ্কার হয়ে যায়?’

আরও পড়ুন: আশা করছি, সূর্যকুমার সেমিতে বড় স্কোর করতে পারবে না- অজি প্রাক্তনী

এমন আজব প্রশ্ন উত্তরে আক্রম তো হেসেই খুন। পরে মজা করে উত্তর দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি গত ১০ বছর ধরে কাপড় ধুচ্ছি। এখন আমার বয়স 56 বছর। আমি নিশ্চিত কর বলতে পারি যে, জামাকাপড় পরিষ্কার হয়ে গেছে।’ সঙ্গে অনেকটা আবার বিজ্ঞাপনের গানের সুরে ‘এরিয়েল, এরিয়েল’ও গুনগুন করে দিয়েছেন। আক্রমের উত্তর শুনে অনুষ্ঠানের উপস্থাপক আক্রমকে পাকিস্তানের ‘জাতীয় ধোপা’ আখ্যা দেন। যার প্রত্যুত্তরে ওয়াসিম আক্রম বলেন যে, ‘জাতীয় ভাবি (বউদি) তো আগে শুনেছি। জাতীয় ধোবি (ধোপা) প্রথম বার শুনলাম।’

বাংলাদেশের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে শাকিব আল হাসানের বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন নাজিমুল হাসান শান্ত। পাকিস্তানের হয়ে ৪ উইকেট নেন শাহিন আফ্রিদি। রান তাড়া করতে নেমে ১১ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান ৩২, মহম্মদ হ্যারিস ৩১ এবং বাবর আজম ২৫ রান করেন।

৯ নভেম্বর ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। সেই ম্যাচ বাবররা জিতলে এবং দ্বিতীয় সেমিফাইনালে ভারত যদি ইংল্যান্ডকে হারায়, সে ক্ষেত্রে ফাইনালে ফের হতে পারে ভারত-পাক মহারণ। যার অপেক্ষায় রয়েছেন দুই দেশের ক্রিকেট প্রেমীরাই।

বন্ধ করুন