বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'ভাগ্যিস কোহলির জন্মদিন কালকে নয়', কেন এমন বললেন জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন?

'ভাগ্যিস কোহলির জন্মদিন কালকে নয়', কেন এমন বললেন জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন?

বিরাট কোহলির প্রসঙ্গে কী বললেন জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন?

বিরাট কোহলির জন্মদিন সম্পর্কে আরভিনকে জিজ্ঞাসা করা হয়েছিল, বিরাটতো শনিবার ৩৪ বছর পা রাখছেন। জিম্বাবোয়ে অধিনায়ক বেশ মজার জবাব দিয়েছিলেন। বিবিসি হিন্দির প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘খুশি যে বিরাট কোহলির জন্মদিন আজ নয় আগামীকাল।’

রবিবার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12 গ্রুপ 2-এর গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মুখোমুখি হবে জিম্বাবোয়ে। এই ম্যাচে অনেক কিছুই নির্ভর করতে পারে। তবে এই ম্যাচে ভারতের জয় প্রত্যাশিত বলেই মনে করা হচ্ছে। এই ম্যাচে জয় পেলে ভারত গ্রুপ শীর্ষে থাকবে এবং আরও গুরুত্বপূর্ণ, সেমিফাইনালে তাদের জায়গা নিশ্চিত করবে। অন্যদিকে জিম্বাবোয়ে এই ম্যাচে জিতলে পাকিস্তানের সামনে সেমির দরজা খুলে যেতে পারে। তবে সেক্ষেত্রে বাবর আজমদের বাংলাদেশকে হারাতেই হবে। জিম্বাবোয়ে যদি জেতে আর বাবর আজমের নেতৃত্বাধীন দল বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে জিতে ভালো নেট রান রেট রাখতে পারলে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা তৈরি হবে।

আরও পড়ুন… ভারত জানে না তাদের সেরা দল কোনটি হতে পারে, রোহিত-রাহুলদের সিদ্ধান্তে অবাক পন্টিং

তবে জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিনের জন্য, এই পারমুটেশন-কম্বিনেশন খুব একটা গুরুত্বপূর্ণ নয়। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের মতো ভারতীয় দলের বিরুদ্ধে লড়াইয়ের সুযোগ তাঁর দল উপভোগ করবে বলেই তিনি মনে করেন। ভারতের বিরুদ্ধে নামার আগে জিম্বাবোয়ের অধিনায়ক বলেন, ‘হ্যাঁ, অবশ্যই। বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের বিরুদ্ধে বোলিং করার এটি একটি দুর্দান্ত সুযোগ। তাই এমন কোনও কারণ নেই যে ছেলেরা নিজেদের সেরাটা দিতে চাইবে না। আপনি কতবার এমন সুযোগ পান? আপনার পকেটে বিরাট কোহলির উইকেট থাকতেও পারে। আমি নিশ্চিত যে আমাদের ফাস্ট বোলাররা আগামীকাল সাহসীকতার সঙ্গে বোলিং করবেন।’

আরও পড়ুন… 'বাকি অনেকেই তো ব্যর্থ হয়েছেন', কার্তিকের পাশে দাঁড়িয়ে কাকে টার্গেট করলেন হরভজন?

বিরাট কোহলির জন্মদিন সম্পর্কে আরভিনকে জিজ্ঞাসা করা হয়েছিল, বিরাটতো শনিবার ৩৪ বছর পা রাখছেন। জিম্বাবোয়ে অধিনায়ক বেশ মজার জবাব দিয়েছিলেন। বিবিসি হিন্দির প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘খুশি যে বিরাট কোহলির জন্মদিন আজ নয় আগামীকাল।’ বাঁ-হাতি ওপেনিং ব্যাটারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে চার ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরি সহ টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান শীর্ষস্থানীয় রান-স্কোরার কোহলির বিরুদ্ধে তার কোন পরিকল্পনা আছে কিনা।

এর উত্তরে জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন বলেন, ‘আমার মনে হয় না বিরাটের বিরুদ্ধে আমাদের কোনও পরিকল্পনা আছে। আমি মনে করি সে খুব ভালো একজন খেলোয়াড়। আমি মনে করি না যে বিশেষ পরিকল্পনাগুলি সত্যিই তাদের বিরুদ্ধে কাজ করে, কারণ তারা বিভিন্ন পরিস্থিতিতে এবং বিভিন্ন অবস্থাকে মানিয়ে নিতে খুব ভালো পারে।’ সুপার 12 পর্বে জিম্বাবোয়ের মিশ্র ফলাফল করেছিল। পাকিস্তানকে হারিয়ে তারা দারুণ শুরু করেছিল কিন্তু বাংলাদেশ ও নেদারল্যান্ডসের কাছে হেরে গিয়ে তাদের সামনে সেমিফাইনালের রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নিজের ঘরেও ট্রাম্পের কাছে হার নিকির, তাও কেন হাল ছাড়ছেন না এই ভারতীয় বংশোদ্ভূত? 'ফাঁক গলে রেহাই মিলবে না', লোকসভা ভোটের আগে আমলা বদলি নিয়ে কড়া নির্বাচন কমিশন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি সেঞ্চুরি, সেরা ১০-এর মগডালে জো রুট ২০২৩-এ দেন বড় হিট, কোভিডে হয়েছিলেন সর্বস্বান্ত, ব্যাঙ্কে ২৫৭ টাকা! কে এই নায়িকা বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি' বল হাতে ৫ উইকেট, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি, রঞ্জি কোয়ার্টারে জ্বলে উঠলেন সাই কিশোর আইপ্যাক কর্মী সেজে 'পকেট টাকা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ! চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.