বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > জাতীয় দলের কাজ শেষ, মুস্তাক আলি খেলতে T20 WC থেকে ফিরে এল চার বোলার
ভেঙ্কটেশ আইয়ার।

জাতীয় দলের কাজ শেষ, মুস্তাক আলি খেলতে T20 WC থেকে ফিরে এল চার বোলার

  • এ বারের বিশ্বকাপে ভারত ফেভারিট হলেও, পাকিস্তান কিন্তু বড় ধাক্কা দিতে প্রস্তুত। যদিও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ভারত কখনও হারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবার ৫টি ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে। পাঁচটিতেই জিতেছে ভারত।

রবিবার ভারত-পাকিস্তান মহারণ। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে উন্মাদনার ম্যাচ সম্ভবত ২৪ অক্টোবরই হতে চলেছে। সেই ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। ভারত এবং পাকিস্তান দুই দলই এই ম্যাচের হাত ধরে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে। তবে এই ম্যাচের আগেই ভারতের চার বোলার জাতীয় দলের কাজ শেষ করে সৈয়দ মুস্তক আলি ট্রফি খেলার জন্য দেশে ফিরে এল।

এই চার বোলার হলেন করণ শর্মা, শাহবাজ আহমেদ, কৃষ্ণাপ্পা গৌতম এবং অল রাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। এঁরা প্রত্যেকেই জাতীয় দলের সঙ্গে ছিলেন নেট বোলার হিসেবে। কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই এঁদের ভারতের ফেরৎ পাঠানোর আসল কারণ হল, যাতে ভেঙ্কটেশ আইয়াররা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অংশ নিতে পারে। ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়াটা প্রতিভাবানা তরুণ বোলারদের ক্যারিয়ারে উন্নতির জন্যই প্লাস পয়েন্ট।

তবে চার ফাস্টবোলার আবেশ খান, উমরান মালিক, হর্ষল প্যাটেল, লুকম্যান মেরিওয়ালাদের রেখে দেওয়া হয়েছে। বিসিসিআই-এর এক সিনিয়র অফিসিয়াল পিটিআই-কে বলেছেন, ‘এই গরমের মধ্যে অপশনাল প্র্যাক্টিসের জন্য এত স্পিনার আমাদের লাগবে না।’

এ দিকে বিরাট কোহলিদের এখন মূল ফোকাস রবিবারের ম্যাচ। এই বিশ্বকাপে ভারত ফেভারিট হলেও, পাকিস্তান কিন্তু বড় ধাক্কা দিতে প্রস্তুত। যদিও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে ভারত কখনও হারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো আবার ৫টি ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে। পাঁচটিতেই জিতেছে ভারত। তবে এই পরিসংখ্যানটা এ বার বদলে দিতে বদ্ধপরিকর বাবর আজমরা।