বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > হতাশ, আহত, মর্মাহত... ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে আবেগপ্রবণ হার্দিক

হতাশ, আহত, মর্মাহত... ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে আবেগপ্রবণ হার্দিক

হার্দিক পান্ডিয়া (ছবি-টুইটার)

হার্দিক পান্ডিয়াকে এখন টিম ইন্ডিয়ার ভবিষ্যত টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। এই পরাজয়ের পর হার্দিক পান্ডিয়া বলেছেন যে তিনি আহত,মর্মাহত এবং হতাশ। টুইটারে হার্দিক যাই লিখেছেন, প্রত্যেক ভারতীয় ক্রিকেট ভক্ত এটাই অনুভব করছেন।

২০২২ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই ম্যাচে ৩৩ বলে ৬৩ রান করেন এবং ভারতকে ১৬৮ রানের সম্মানজনক স্কোরে নিয়ে যেতে সাহায্য করেছিলেন। তবে ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৭০ রান করেছিল ইংল্যান্ড। ১০ উইকেটে হারের পর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে হার্দিক পান্ডিয়ার বেদনা।

হার্দিক পান্ডিয়াকে এখন টিম ইন্ডিয়ার ভবিষ্যত টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। এই পরাজয়ের পর হার্দিক পান্ডিয়া বলেছেন যে তিনি আহত,মর্মাহত এবং হতাশ। টুইটারে হার্দিক যাই লিখেছেন, প্রত্যেক ভারতীয় ক্রিকেট ভক্ত এটাই অনুভব করছেন।

আরও পড়ুন… IND vs ENG: একটাও আউট করতে পারলি না ভাই- শোয়েবের টিপ্পনিতে ভারতের কাটা ঘায়ে পড়ল নুনের ছিটে

হার্দিক পান্ডিয়া টুইট করে লিখেছেন, ‘হতাশ, আহত, মর্মাহত। আমাদের সকলের পক্ষে এই ফলাফল মেনে নেওয়া কঠিন। আমরা আমাদের সহকর্মী খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কটি পুরোপুরি উপভোগ করেছি, আমরা প্রতিটি পদক্ষেপে একে অপরের জন্য লড়াই করেছি। আমাদের সহায়তা কর্মীদের উৎসর্গ এবং কঠোর পরিশ্রমের জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। আমাদের ভক্তদের ধন্যবাদ, যারা আমাদের সর্বত্র সমর্থন করেছেন, আমরা আপনাদের সকলের কাছে কৃতজ্ঞ। এটা হওয়ার কথা নয়,তবে আমরা লড়াই চালিয়ে যাব।’

ভারতের পরবর্তী সফরটি নিউজিল্যান্ডের সীমিত ওভারের সিরিজ, যেখানে দলটি ১৮ নভেম্বর থেকে শুরু হওয়া তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক এবং একাধিক ওয়ানডে খেলবে।

আরও পড়ুন… T20 World Cup: ২০২১ সেমিতে আউট হয়েছিল পাক-ইংল্যান্ড, এ বার খেলবে ফাইনাল, শুধু ভারতেরই জুটল লজ্জা

এ দিকে এদিনের ম্যাচের পর স্টার স্পোর্টস-এ গাভাসকর বলেন, ‘অধিনায়ক হিসেবে নিজের প্রথম প্রচেষ্টাতেই আইপিএল ট্রফি জেতার পর, হার্দিক পান্ডিয়া পরবর্তী অধিনায়ক হিসেবে নিজেকে চিহ্নিত করেছেন। হার্দিক পান্ডিয়া অবশ্যই ভবিষ্যতে দলকে নেতৃত্ব দেবেন। হয় তো এরপরে অনেকে অবসর নেবেন। দলে ৩৫ বছর বয়সী অনেক খেলোয়াড় রয়েছেন, তারা এই বিষয়টা নিয়ে অনেক চিন্তাভাবনা করবেন। তারা ভারতীয়T20Iদলে তাদের অবস্থান নিয়ে পুনর্বিবেচনা করবেন।’

হার্দিক পান্ডিয়া ২০২২ আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে নেতৃত্বে দিয়ে ছিলেন। তিনি ১৫ ম্যাচে ৪৪.২৭ গড়ে এবং চারটি হাফ সেঞ্চুরি সহ ৪৮৭ রান করেছিলেন। পান্ডিয়াও পুরো টুর্নামেন্টে আট উইকেট নিয়েছিলেন। এছাড়াও,জুন মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের সময় পান্ডিয়া সহ-অধিনায়ক ছিলেন। যখন তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন,সেই টুর্নামেন্টে ভারত ২-০ তে জিতেছিল।

বন্ধ করুন