বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অধিনায়ক কোহলির সিদ্ধান্ত এবং স্ট্র্যাটেজি নিয়ে তীব্র সমালোচনা গৌতম গম্ভীরের
কোহলির সমালোচনায় গম্ভীর।
কোহলির সমালোচনায় গম্ভীর।

অধিনায়ক কোহলির সিদ্ধান্ত এবং স্ট্র্যাটেজি নিয়ে তীব্র সমালোচনা গৌতম গম্ভীরের

  • ভারতের প্রাক্তন তারকা ওপেনার গৌতম গম্ভীর তো অধিনায়ক বিরাট কোহলিকে নিয়েই প্রশ্ন তুলেছেন। তাঁর স্ট্র্য়াটেজি, দল নির্বাচন নিয়ে সিদ্ধান্ত- এই সব কিছুরই তীব্র সমালোচনা করেছেন। আসলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাটের প্রথম একাদশ নির্বাচন বা ব্যাটিং অর্ডার পরিবর্তন, এই সব কিছুই এখন প্রশ্নের মুখে।

ভারত যে ভাবে নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দু'টি ম্যাচে হেরেছে, তাতে হতবাক হয়েছে ক্রিকেট বিশ্ব। ভারতের মতো দল, যারা কিনা এই বিশ্বকাপে ফেভারিট ছিল তাদের কেন এমন হতশ্রী দশা? প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ভারতের প্রাক্তন তারকা ওপেনার গৌতম গম্ভীর তো অধিনায়ক বিরাট কোহলিকে নিয়েই প্রশ্ন তুলেছেন। তাঁর স্ট্র্য়াটেজি, দল নির্বাচন নিয়ে সিদ্ধান্ত- এই সব কিছুরই তীব্র সমালোচনা করেছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোহলির প্রথম একাদশ নির্বাচন বা ব্যাটিং অর্ডার পরিবর্তন, এই সব কিছুই এখন প্রশ্নের মুখে। গম্ভীর দাবি করেছেন, ‘স্ট্র্যাটেজি ঠিক করার ক্ষেত্রে বিরাট কোহলি কখনওই আমার মন জয় করতে পারেনি। আর রবিবার (নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে) তো আমাকে হতাশ করেছে। ও টিমে পরিবর্তনই শুধু করেনি, ব্যাটিং অর্ডারও পাল্টে দেয়। আমি এমএস ধোনি সঙ্গে বহুদিন খেলেছি। তার জন্য জানি, এটা ওর সিদ্ধান্ত হতে পারে না।’

রবিবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারে ভারত। তার আগে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল। পরপর দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। ভারতের হতশ্রী পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।। আজ বুধবার আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে না পারলে ভারতের বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত। এখন যেটুকু সম্ভাবনা বেঁচে রয়েছে, সেটাও আর থাকবে না।

বন্ধ করুন