বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC থেকে ছিটকে যাওয়ায় ভারতকে নিয়ে সমালোচনার ঝড় বইছে, বিরাটদের পাশে গম্ভীর
ভারত সমর্থক।
ভারত সমর্থক।

T20 WC থেকে ছিটকে যাওয়ায় ভারতকে নিয়ে সমালোচনার ঝড় বইছে, বিরাটদের পাশে গম্ভীর

  • যদিও ৯ বছরে প্রথম বার আইসিসি টুর্নামেন্টের নকআউট পর্বে পৌঁছতে পারেনি ভারত। তবু গম্ভীর দাবি করেছেন, ভারত যে ভাবে কঠোর জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলেছে, লড়াই চালিয়েছে, সেটা যেন ভুলে না যায় ভারতের সমর্থকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারত ইতিমধ্যে ছিটকে গিয়েছে। টিম ইন্ডিয়ার খারাপ পারফরম্যান্সের কারণে সমালোচনার ঝড় বয়ে চলেছে। প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকরা দলের উপর ক্ষোভ উগড়ে দিচ্ছেন। বিরাট কোহলির অধিনায়কত্ব, রবি শাস্ত্রীর কোচিং, একাদশ বাছাইয়ে টিম ম্যানেজমেন্টের ভুল সিদ্ধান্ত, সব কিছু নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। তবে এই পরিস্থিতিতে ভারতীয় খেলোয়াড়দের প্রতি কঠোর না হয়ে বরং পাশে দাঁড়ানোর জন্য সমর্থকদের অনুরোধ জানিয়েছেন ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর।

যদিও ৯ বছরে প্রথম বার আইসিসি টুর্নামেন্টের নকআউট পর্বে পৌঁছতে পারেনি ভারত। তবু গম্ভীর দাবি করেছেন, ভারত যে ভাবে কঠোর জৈব সুরক্ষা বলয়ে থেকে খেলেছে, লড়াই চালিয়েছে, সেটা যেন ভুলে না যায় ভারতের সমর্থকরা। টাইমস অফ ইন্ডিয়ায় গম্ভীর এই প্রসঙ্গে বলেছেন, 'কোনও কিছুর সমালোচনা করার আগে দয়া করে ভেবে দেখুন, এই ম্যাচগুলো একটি জৈব-সুরক্ষা বলয়ে থেকে খেলতে হয়েছে। আর প্লেয়াররা বাড়িতে প্রশিক্ষণ নিচ্ছিল, তার পর বিমান ধরে এখানে এসে হোটেলের ঘরে কোয়ারেন্টাইন থাকতে হয়েছিল। আপনাদের বিনোদনের জন্যই কিন্তু ওরা এ ভাবে কঠোর জৈব সুরক্ষা বলয়ে থেকেছে। অবশ্যই ওদের এর জন্য যথেষ্ট ভাল অর্থ দেওয়া হয়ে থাকে, এবং নিঃসন্দেহে এটি প্রফেশনাল ওয়ার্ল্ড.. তবে একটা ছোট্ট কথা বলে দিলেই কিন্তু হয়, ভালো চেষ্টা করেছো তোমরা।'

বিরাট কোহলির টিম তো শুরুতেই নিজেদের লড়াইটা কঠিন করে ফেলেছিল। প্রথমে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার। তার পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে বিশ্রি হার। এই দুই ম্যাচ হেরেই ভারতের বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল। তবে নিউজিল্যান্ড যেহেতু নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল, তাই কোথাও একটা সুক্ষ্ম সম্ভাবনা ছিল। যদি নিউজিল্যান্ড পয়েন্ট নষ্ট করত, তবে হয়তো ভারতের সেমিতে যাওয়ার রাস্তাটা খুলত। কিন্তু ভারতের পর নিউজিল্যান্ডের ম্যাচ বাকি ছিল স্কটল্যান্ড, নামিবিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে। এদের কারও কাছে হারার মতো টিম নয় নিউজিল্যান্ড। তাও ‘যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ’। এই আশাতেই অপেক্ষা করেছিল ভারতের ক্রিকেট প্রেমীরা। কিন্তু রবিবার নিউজিল্যান্ড জেতায়, নামিবিয়া ম্যাচ খেলতে নামার আগে বিশ্বকাপে যাত্রা শেষ হয়ে গিয়েছে ভারতের।

ভারতের।

বন্ধ করুন