বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলাটাই প্রাপ্তি, দাবি আফগান অলরাউন্ডারের

পরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলাটাই প্রাপ্তি, দাবি আফগান অলরাউন্ডারের

গুলবদিন নাায়েব। ছবি: এএনআই

এই বছরের আমিরশাহিতে অনুষ্ঠিত বিশ্বকাপে আফগানিস্তান সরাসরি খেলেছে সুপার টুয়েলভ পর্যায়ে। সেখানে তারা স্কটল্যান্ড এবং নামিবিয়া ম্যাচে দু'টি বড় জয়ও তুলে নিয়েছিল। তবে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন তাদের সফল হয়নি‌।

শুভব্রত মুখার্জি: আর মাত্র কয়েক মাস পরেই ফের অনুষ্ঠিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের সুপার-১২ পর্যায়ে ইতিমধ্যেই সরাসরি যোগ্যতা অর্জন করে ফেলেছে রশিদ খানের দেশ আফগানিস্তান। আফগানিস্তানের অলরাউন্ডার তথা তাদের প্রাক্তন অধিনায়ক গুলবদিন নাায়েব মনে করেন, পরবর্তী বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি যোগ্যতা অর্জন করাটা তাদের দেশের জন্য সব থেকে বড় সুখবর।

উল্লেখ্য এই বছরের আমিরশাহিতে অনুষ্ঠিত বিশ্বকাপে আফগানিস্তান সরাসরি খেলেছে সুপার টুয়েলভ পর্যায়ে। সেখানে তারা স্কটল্যান্ড এবং নামিবিয়া ম্যাচে দু'টি বড় জয়ও তুলে নিয়েছিল। তবে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন তাদের সফল হয়নি‌। প্রসঙ্গত ২০২২ সালে অস্ট্রেলিয়াতে যে বিশ্বকাপ হতে চলেছে সেই বিশ্বকাপেও সরাসরি কোয়ালিফাই করেছে আফগানিস্তান এবং বাংলাদেশ। গুলবদিন বলেন, ‘টুর্নামেন্টের শুরুর আগেই আপনি যদি দেখেন তবে দেখবেন, ওয়ার্ম আপ ম্যাচে আমরা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছি। স্কটল্যান্ড দলকেও আমরা একপেশে ম্যাচে হারিয়েছি। পাকিস্তানের বিরুদ্ধে ম‌্যাচেও শেষ মুহূর্ত পর্যন্ত আমরা লড়াই করেছি। ভারতের বিরুদ্ধে ম্যাচেও আমরা যথেষ্ট লড়াই করেছি। কাজটা একেবারেই সহজ ছিল না। তারা বেশ বড় দল। আমাদের দলের এখনও অনেক কাজ বাকি রয়েছে। বিশ্বকাপের আগে দলগত ভাবে আমাদের প্রস্তুতির সময়টাও কম পেয়েছি।’

তিনি আর ও যোগ করেন, ‘টুর্নামেন্ট শুরুর মাত্র তিনদিন আগে আমরা আমিরশাহিতে এসেছি। এখানে এসে ২২ গজে আমাদের কাটানো বেশ কিছু ভাল মূহুর্ত আছে। আমাদের ক্ষেত্রে সব থেকে বড় সুখবর, পরের বিশ্বকাপের জন্য আমরা সরাসরি যোগ্যতা অর্জন করেছি। আমরা বিশ্বের প্রথম আটটি দলের মধ্যে রয়েছি। সামনের বিশ্বকাপের জন্যেই এখন থেকে প্রস্তুতি শুরু করতে হবে। আমরা আরও কঠোর পরিশ্রম করব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমাদের সরকার নিরাপদ, পাঁচ বছরই চলবে’‌, হিমাচল প্রদেশ নিয়ে দাবি শিবকুমারের ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.