বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিধ্বংসী গাপ্তিল, ভারতকে স্বস্তি দিতে ব্যর্থ স্কটল্যান্ড,সেমির পথে এগোল কিউয়িরা
গাপ্তিলই স্কটল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন।
গাপ্তিলই স্কটল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন।

বিধ্বংসী গাপ্তিল, ভারতকে স্বস্তি দিতে ব্যর্থ স্কটল্যান্ড,সেমির পথে এগোল কিউয়িরা

  • এ দিন গাপ্তিলই একা দায়িত্ব নিয়ে নিউজিল্যান্ডকে ১৭২ রানের স্কোর গড়তে সাহায্য করেন। ৫ উইকেট হারিয়ে এই রান করে কিউয়িরা। স্কটল্যান্ড লড়াই করেও শেষ রক্ষা করতে পারল না। ভারতকে স্বস্তি এনে দিতে পারল না তারা। ১৬ রানে হারতে হল স্কটল্যান্ডকে।

বুধবার স্কটল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন মার্টিন গাপ্তিল। ওপেন করতে নেমে ৫৬ বলে ৯৩ রান করেন তিনি। তাঁর এই ইনিংসে ৭টি ছয় এবং ৬টি চার ছিল। এই রানের সৌজন্যে নিউজিল্যান্ড ১৭২ রানে পৌঁছে যায়। স্কটল্যান্ড অবশ্য লড়াই করেছিল। কিন্তু শেষ রক্ষা হল না। ভারতকে স্বস্তি এনে দিতে পারল না স্কটল্যান্ড। ১৬ রানে হারতে হল তাদের।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল স্কটল্যান্ড। আসলে এ বার বিশ্বকাপে পরে রান তাড়া করেই বেশির ভাগ ম্যাচে সাফল্য আসছে। এর মূল কারণ শিশির। যাই হোক এ দিন পরে ফিল্ডিং নিয়েও কোনও লাভ হল না স্কটল্যান্ডের। তবে তারা কিন্তু চেষ্টার কোনও ত্রুটি রাখেনি।

মূলত এ দিন গাপ্তিলই একা দায়িত্ব নিয়ে নিউজিল্যান্ডকে ১৭২ রানের স্কোর গড়তে সাহায্য করেন। ৫ উইকেট হারিয়ে এই রান করে কিউয়িরা। এ ছাড়া ৩৭ বলে ৩৩ রান করেছেন গ্লেন ফিলিপস। এর বাইরে নিউজিল্যান্ডের আর কোনও ব্যাটসম্যানই ১৫ রানের গণ্ডিও টপকাতে পারেননি। গাপ্তিল যদি বিধ্বংসী মেজাজে এ দিন ৯৩ রান না করতেন, তবে কিন্তু চাপে পড়ে যেত কিউয়িরা। স্কটল্যান্ডের ব্র্যাড হোয়েল এবং সাফিয়ান শরিফ দু'টি করে উইকেট নিয়েছেন। মার্ক ওয়াট একটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের মতো করেই লড়াই চালিয়েছিল স্কটল্যান্ড। ছয়ে ব্যাট করতে নেমে মাইকেল লিস্ক ২০ বলে ৪২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। কিন্তু তাঁর এই লড়াই শেষ পর্যন্ত ব্যর্থ হয়। নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান করে স্কটল্যান্ড। দু'টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট এবং ইশ সোধি। টিম সাউদি নিয়েছেন ১টি উইকেট। এ দিন স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়ে নিজেদের সেমিফাইনালের রাস্তা চওড়া করল নিউজিল্যান্ড।

বন্ধ করুন