বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আউট হয়ে রাগের বশে হাত ভেঙে T20 বিশ্বকাপের ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে
ডেভন কনওয়ে। ছবি- রয়টার্স।
ডেভন কনওয়ে। ছবি- রয়টার্স।

আউট হয়ে রাগের বশে হাত ভেঙে T20 বিশ্বকাপের ফাইনাল থেকে ছিটকে গেলেন কনওয়ে

  • ভারত সফরেও মাঠে নামতে পারবেন না নিউজিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান।

শুভব্রত মুখার্জি

রবিবার ১৪ নভেম্বর চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড দুই দল। তবে ফাইনালের আগেই নিউজিল্যান্ড শিবিরে বড়সড় ধাক্কা। তাদের মিডল অর্ডারের অন্যতম গুরুত্বপূর্ণ বাঁ-হাতি ব্যাটার ডেভন কনওয়ে ছিটকে গেলেন আসন্ন ফাইনাল থেকে। শুধু টি-২০ বিশ্বকাপের ফাইনাল নয়, ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজেও খেলা হবে না তাঁর।

প্রসঙ্গত টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে আউট হওয়ার পরেই হতাশায় নিজের ব্যাট দিয়ে মাটিতে সজোরে আঘাত করেন কনওয়ে। আর সেখানেই ঘটে যায় বিপত্তি। ডান হাতে গুরুতর চোট পান তিনি। এক্স-রে রিপোর্টে ধরা পড়েছে তাঁর হাত ভেঙ্গেছে। ডাক্তারি পরিভাষায় বলতে গেলে ডানহাতের পঞ্চম মেটাকারপাল ভেঙ্গেছে। ফলে বিশ্বকাপের ফাইনালে খেলা হচ্ছে না তাঁর।

কমপক্ষে ৫-৬ সপ্তাহ তাঁকে বিশ্রামে থাকতে হবে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে প্রকাশিত এক ভিডিও বার্তায় দলের কোচ গ্যারি ঘটনা বিশদে জানিয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেটে জয়ের দিনেই এই বিপত্তি ঘটেছে। কোচ জানিয়েছেন, 'ঘটনায় ডেভন সম্পূর্ণ ভেঙে পড়েছে। জাতীয় দলের হয়ে খেলার ক্ষেত্রে ও দারুন প্যাশনেট। এই ঘটনায় ওর থেকে বেশি হতাশ আর কেউ নয়। ওর ঘটনাটা অত্যন্ত দুঃখজনক।' উল্লেখ্য বিশ্বকাপ চলাকালীন নিউজিল্যান্ড চোটের কারণে তাদের গুরুত্বপূর্ণ পেসার লকি ফার্গুসনকেও দলে পায়নি।

বন্ধ করুন