বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দ্রাবিড়-রোহিতের পরিবর্ত হিসাবে T20I তে নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং

দ্রাবিড়-রোহিতের পরিবর্ত হিসাবে T20I তে নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং

রাহুল দ্রাবিড় ও হরভজন সিং

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে ভারতের টি-টোয়েন্টি সেটআপের জন্য কোচ বদল করা উচিত। যারা সম্প্রতি এই দায়িত্বে রয়েছেন তাদের অবসর নেওয়া উচিত। নিজের পছন্দের নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং।

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে ভারতের টি-টোয়েন্টি সেটআপের জন্য কোচ বদল করা উচিত। যারা সম্প্রতি এই দায়িত্বে রয়েছেন তাদের অবসর নেওয়া উচিত। ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের  সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতের বিধ্বংসী পরাজয়ের পরে, হরভজন সিং বলেছেন যে দলের আশিস নেহরার মতো একজন কোচ এবং হার্দিক পান্ডিয়ার মতো একজন অধিনায়ক দরকার। 

ইন্ডিয়া টুডে-র সঙ্গে কথা বলার সময় হরভজন সিং বলেছিলেন, ‘টি-টোয়েন্টিতে এমন একজন কোচ খুঁজতে হবে যিনি সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন যিনি হলেন আশিস নেহরা এবং হার্দিক পান্ডিয়ার মতো একজন খেলোয়াড়কে অধিনায়কত্বের জন্য আমার পছন্দ।’ দুর্দান্ত ব্যাটসম্যান সুনীল গাভাসকরও হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে এগিয়ে রেখেছেন। যদিও এই সময়ে সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুল।

আরও পড়ুন… বিশ্বের সবচেয়ে আন্ডারপারফর্মিং দল হল ভারত, সেকেলে পন্থায় খেলে চলে- মাইকেল ভন

হরভজন সিং বলেছেন, ‘এটা শুধু অধিনায়ক নয়। আপনি যদি এমন কাউকে আনতে পারেন যিনি সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, ফর্ম্যাট বোঝেন এমন কাউকে। আপনি জানেন, রাহুল দ্রাবিড়ের প্রতি যথাযথ সম্মানের সঙ্গে, তিনি আমার সহকর্মী ছিলেন এবং আমরা একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি, তার দুর্দান্ত মস্তিষ্ক রয়েছে। কিন্তু আমি মনে করি আপনি যদি কোচ হিসেবে টি-টোয়েন্টি থেকে দ্রাবিড়কে সরিয়ে দিতে না চান তাহলে তার জায়গায় এমন একজনকে নিয়ে আসুন যিনি সম্প্রতি অবসর নিয়েছেন। আশিস নেহরার মতো কেউ একজন যিনি দুর্দান্ত ক্রিকেটিং মস্তিষ্ক পেয়েছেন। দেখুন গুজরাট টাইটানসে তিনি কী করেছেন সেটা সকলেই জানেন। আশিস দলে যা আনবে তা দিয়ে তরুণদের উৎসাহিত করবে। এটি এমন যে কেউ হতে পারে, যারা সদ্য অবসর নিয়েছেন।’

আরও পড়ুন… Ind vs Eng: হারের পরে রোহিত-রাহুলদের পাশে দাঁড়িয়ে প্রশ্নের মুখে সচিন তেন্ডুলকর

হরভজন সিং তার অধিনায়কত্ব পছন্দও প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘নেতৃত্বের জন্য হার্দিক পান্ডিয়া আমার পছন্দ। এর চেয়ে ভালো বিকল্প নেই। তিনি দলের সেরা খেলোয়াড় এবং আপনার দলে তার মতো আরও লোক দরকার।’

৩৩ বলে ৬৩ রান করা হার্দিক পান্ডিয়া আশা করেছিলেন যে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারত একটি ভালো লড়াই করবে, কিন্তু লড়াইয়ের পরিবর্তে ভারতের বোলিং ব্যর্থ হয়েছিল। ইংল্যান্ডের অধিনায়ক জোস বাটলার এবং ওপেনার অ্যালেক্স হেলস ভারতের বোলিং আক্রমণকে স্তূপ করে রেখেছেন। তাদের ১৭০ রানের বিশাল জুটি গড়েন এবং ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় করে দেন। 

হরভজন সিং ভারতের ব্যাটিং লাইন আপ নিয়েও প্রশ্ন তোলেন এবং বলেছিলেন যে দলটি টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ১০-১২ ওভার খেলে ওডিআইয়ের মতো ইনিংসে ৪০ ওভার বাকি থাকে। তিনি বলেছিলেন যে এটি দীর্ঘকাল ধরে ভারতের সমস্যা এবং এটির দিকে নজর দেওয়া দরকার। আইসিসি ট্রফির জন্য ভারতের অপেক্ষা এখন আরও দীর্ঘ হল। ভারত ২০১৩ সালে শেষ আইসিসি ইভেন্ট জিতেছিল।

বন্ধ করুন