বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দ্রাবিড়-রোহিতের পরিবর্ত হিসাবে T20I তে নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং

দ্রাবিড়-রোহিতের পরিবর্ত হিসাবে T20I তে নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং

রাহুল দ্রাবিড় ও হরভজন সিং

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে ভারতের টি-টোয়েন্টি সেটআপের জন্য কোচ বদল করা উচিত। যারা সম্প্রতি এই দায়িত্বে রয়েছেন তাদের অবসর নেওয়া উচিত। নিজের পছন্দের নতুন কোচ ও অধিনায়কের নাম বললেন হরভজন সিং।

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন যে ভারতের টি-টোয়েন্টি সেটআপের জন্য কোচ বদল করা উচিত। যারা সম্প্রতি এই দায়িত্বে রয়েছেন তাদের অবসর নেওয়া উচিত। ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের  সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতের বিধ্বংসী পরাজয়ের পরে, হরভজন সিং বলেছেন যে দলের আশিস নেহরার মতো একজন কোচ এবং হার্দিক পান্ডিয়ার মতো একজন অধিনায়ক দরকার। 

ইন্ডিয়া টুডে-র সঙ্গে কথা বলার সময় হরভজন সিং বলেছিলেন, ‘টি-টোয়েন্টিতে এমন একজন কোচ খুঁজতে হবে যিনি সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন যিনি হলেন আশিস নেহরা এবং হার্দিক পান্ডিয়ার মতো একজন খেলোয়াড়কে অধিনায়কত্বের জন্য আমার পছন্দ।’ দুর্দান্ত ব্যাটসম্যান সুনীল গাভাসকরও হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে এগিয়ে রেখেছেন। যদিও এই সময়ে সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুল।

আরও পড়ুন… বিশ্বের সবচেয়ে আন্ডারপারফর্মিং দল হল ভারত, সেকেলে পন্থায় খেলে চলে- মাইকেল ভন

হরভজন সিং বলেছেন, ‘এটা শুধু অধিনায়ক নয়। আপনি যদি এমন কাউকে আনতে পারেন যিনি সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, ফর্ম্যাট বোঝেন এমন কাউকে। আপনি জানেন, রাহুল দ্রাবিড়ের প্রতি যথাযথ সম্মানের সঙ্গে, তিনি আমার সহকর্মী ছিলেন এবং আমরা একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি, তার দুর্দান্ত মস্তিষ্ক রয়েছে। কিন্তু আমি মনে করি আপনি যদি কোচ হিসেবে টি-টোয়েন্টি থেকে দ্রাবিড়কে সরিয়ে দিতে না চান তাহলে তার জায়গায় এমন একজনকে নিয়ে আসুন যিনি সম্প্রতি অবসর নিয়েছেন। আশিস নেহরার মতো কেউ একজন যিনি দুর্দান্ত ক্রিকেটিং মস্তিষ্ক পেয়েছেন। দেখুন গুজরাট টাইটানসে তিনি কী করেছেন সেটা সকলেই জানেন। আশিস দলে যা আনবে তা দিয়ে তরুণদের উৎসাহিত করবে। এটি এমন যে কেউ হতে পারে, যারা সদ্য অবসর নিয়েছেন।’

আরও পড়ুন… Ind vs Eng: হারের পরে রোহিত-রাহুলদের পাশে দাঁড়িয়ে প্রশ্নের মুখে সচিন তেন্ডুলকর

হরভজন সিং তার অধিনায়কত্ব পছন্দও প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘নেতৃত্বের জন্য হার্দিক পান্ডিয়া আমার পছন্দ। এর চেয়ে ভালো বিকল্প নেই। তিনি দলের সেরা খেলোয়াড় এবং আপনার দলে তার মতো আরও লোক দরকার।’

৩৩ বলে ৬৩ রান করা হার্দিক পান্ডিয়া আশা করেছিলেন যে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারত একটি ভালো লড়াই করবে, কিন্তু লড়াইয়ের পরিবর্তে ভারতের বোলিং ব্যর্থ হয়েছিল। ইংল্যান্ডের অধিনায়ক জোস বাটলার এবং ওপেনার অ্যালেক্স হেলস ভারতের বোলিং আক্রমণকে স্তূপ করে রেখেছেন। তাদের ১৭০ রানের বিশাল জুটি গড়েন এবং ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় করে দেন। 

হরভজন সিং ভারতের ব্যাটিং লাইন আপ নিয়েও প্রশ্ন তোলেন এবং বলেছিলেন যে দলটি টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ১০-১২ ওভার খেলে ওডিআইয়ের মতো ইনিংসে ৪০ ওভার বাকি থাকে। তিনি বলেছিলেন যে এটি দীর্ঘকাল ধরে ভারতের সমস্যা এবং এটির দিকে নজর দেওয়া দরকার। আইসিসি ট্রফির জন্য ভারতের অপেক্ষা এখন আরও দীর্ঘ হল। ভারত ২০১৩ সালে শেষ আইসিসি ইভেন্ট জিতেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল WB Lok Sabha Vote LIVE: অভিজিৎ থেকে দেব, ৮ আসনে আজ প্রেস্টিজ ফাইট BJP-TMC'র ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য ফিরছে? ২৫ মের রাশিফলে দেখে নিন সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা?২৫ মের রাশিফলে জানুন জ্যোতিষগণনা মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ২৫ মে রাশিফল ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা!

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.