বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রোহিত আছেন, কোহলি বাদ! হরভজনের সর্বকালের সেরা T20I দলে কারা সুযোগ পেলেন দেখে নিন
বিরাট কোহলি। ছবি- গেটি।
বিরাট কোহলি। ছবি- গেটি।

রোহিত আছেন, কোহলি বাদ! হরভজনের সর্বকালের সেরা T20I দলে কারা সুযোগ পেলেন দেখে নিন

  • হরভজন সিংয়ের বেছে নেওয়া সর্বকালের সেরা আন্তর্জাতিক টি-২০ দলে সুযোগ পেলেন না বিরাট কোহলি। নেই পাকিস্তানের কোনও ক্রিকেটার।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকারী হওয়া সত্ত্বেও হরভজন সিংয়ের বেছে নেওয়া সর্বকালের সেরা দলে সুযোগ পেলেন না বিরাট কোহলি। ভারত অধিনায়ক জায়গা না পেলেও ভাজ্জির সেরা আন্তর্জাতিক টি-২০ দলে রয়েছেন মোট তিনজন ভারতীয় ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজের সবথেকে বেশি চারজন ক্রিকেটার রয়েছেন ভাজ্জির দলে। ওপেনার গেইল এবং দুই অল-রাউন্ডার ব্র্যাভো ও পোলার্ডের সুযোগ পাওয়া স্বাভাবিক মনে হলেও সকলকে অবাক করে হরভজন দলে রেখেছেন স্পিনার সুনীল নারিনকে।

সঙ্গত কারণেই হরভজনের দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। উইকেটকিপিংও করবেন তিনি। এবি ডি'ভিলিয়র্স রয়েছেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। রোহিত ও ধোনি ছাড়া ভারতীয়দের মধ্যে বুমরাহকে ভাজ্জি জায়গা করে দিয়েছেন নিজের পছন্দের দলে।

রোহিতের সঙ্গে ওপেন করবেন গেইল। ব্যাটিং অর্ডারের তিন, চার ও পাঁচ নম্বরে ভাজ্জি রেখেছেন ইংল্যান্ডের জোস বাটলার, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও দক্ষিণ আফ্রিকার এবিডিকে। এছাড়া পেস বোলিং বিভাগে ভাজ্জি বেছে নিয়েছেন শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গাকে। পাকিস্তানের কোনও ক্রিকেটারের জায়গা হয়নি হরভজনের পছন্দের সেরা আন্তর্জাতিক টি-২০ দলে।

হরভজনের বেছে নেওয়া সর্বকালের সেরা আন্তর্জাতিক টি-২০ দল:- রোহিত শর্মা, ক্রিস গেইল, জোস বাটলার, শেন ওয়াটসন, এবি ডি'ভিলিয়র্স, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), ডোয়েন ব্র্যাভো, কায়রন পোলার্ড, সুনীল নারিন, লসিথ মালিঙ্গা ও জসপ্রীত বুমরাহ।

বন্ধ করুন