বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারত যাবে না খেলতে পাকিস্তানে, ওদেশের অ্যঙ্কারকে সাফ বললেন ভাজ্জি

ভারত যাবে না খেলতে পাকিস্তানে, ওদেশের অ্যঙ্কারকে সাফ বললেন ভাজ্জি

পাক অ্যাঙ্কারের চ্যালেঞ্জ গ্রহণ করলেন হরভজন সিং (ছবি-ইউটিউব)

এই ম্যাচ ঘিরে একটি লাইভ শো চলাকালীন প্রাক্তন ভারতীয় পাকিস্তানি ক্রিকেটার তানভীর আহমেদ ও পাকিস্তানের এক অ্যাঙ্কার প্রাক্তন ভারতীয় তারকা হরভজন সিংকে খোলাখুলি চ্যালেঞ্জ করেছিলেন, সেই সময় ভাজ্জিও খুব রেগে গিয়েছিলেন এবং তাঁর চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রথম ম্যাচটি রবিবার অর্থাৎ ২৩ অক্টোবর পাকিস্তান দলের সঙ্গে খেলা হচ্ছে। একইসঙ্গে এই মহা ম্যাচের আগে দুই দেশের ক্রিকেট জায়ান্টদের মধ্যে তর্ক-বিতর্ক নিয়ে বিশ্ব ক্রিকেটে তোলপাড় হয়েছে। এই ম্যাচ ঘিরে একটি লাইভ শো চলাকালীন প্রাক্তন ভারতীয় পাকিস্তানি ক্রিকেটার তানভীর আহমেদ ও পাকিস্তানের এক অ্যাঙ্কার প্রাক্তন ভারতীয় কিংবদন্তি হরভজন সিংকে খোলাখুলি চ্যালেঞ্জ করেছিলেন,সেই সময় ভাজ্জিও খুব রেগে গিয়েছিলেন এবং তাঁর চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন।

আসলে,টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগেও,বিসিসিআই সচিব জয় শাহ সম্প্রতি স্পষ্ট করে দিয়েছিলেন যে ভারতীয় দল ২০২৩ এশিয়া কাপ-এর জন্য পাকিস্তান সফর যাবে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড যেমন জয় শাহের এই সিদ্ধান্তের প্রতিবাদ করছে, এখন ক্রিকেট জায়ান্টদের মধ্যেও এই বিষয় নিয়ে যুদ্ধ শুরু হয়েছে। আমরা আপনাকে বলি যে প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড় তানভীর আহমেদ একটি লাইভ শো চলাকালীন ভারতীয় কিংবদন্তি হরভজন সিংকে খোলাখুলি চ্যালেঞ্জ দিয়েছিলেন।

আরও পড়ুন… ICC T20 WC 2022: ভারত নাকি সেমিফাইনালেই উঠতে পারবে না! উথাপ্পার ভবিষ্যদ্বাণীতে অনেকেই অবাক

হরভজন সিং পাকিস্তানি সাংবাদিককে বলেছেন,ভারত ছাড়া পাকিস্তান কিছু করতে পারে না। আসলে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা নিজেদের নিরাপত্তার ভয়ে পাকিস্তানে যায় না। এই পর্বে,ভাজ্জি বলেছিলেন যে ভারতীয় দল ২০২৩ এশিয়া কাপ-এ পাকিস্তান সফরের জন্য প্রস্তুত নয়।পাকিস্তানি সাংবাদিক এবং তানভীর আহমেদ যখন ভাজ্জিকে প্রশ্ন করেছিলেন যে তিনি ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এ ভারত সফর করবেন কি না? তাই হরভজন সহজভাবে তা অস্বীকার করে বলেন যে হ্যাঁ আমি আসব না,এমন পরিস্থিতিতে তানভীর আহমেদ তাঁকে চ্যালেঞ্জ করে বলেন যে আমি গ্যারান্টি দিচ্ছি আপনি আসবেন।

আসলে,বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভার পরে,জানা গেছে যে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) সভাপতি জয় শাহ সম্প্রতি বলেছিলেন যে ২০২৩ সালে অনুষ্ঠিত এশিয়া কাপ পাকিস্তানের পরিবর্তে একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলা যেতে পারে। বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছেন পাকিস্তান সফরে যাবে না ভারত। এই সিদ্ধান্তের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড খুবই মরিয়া হয়ে পড়েছিল এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড বলেছিল যে ভারত যদি পাকিস্তান সফর না করে,তাহলে পাকিস্তান দলও আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপে ভারতে আসবে না।

আরও পড়ুন… শূন্যতে আউট বাবর, খুব বেশি রান হবে না ইঙ্গিত দিয়েছিলেন টসে

এই বিষয় নিয়ে কথা বলার সময়ে পাকিস্তানের রিপোর্টটি লাইভ টেলিভিশনে হরভজনকে একটি'চ্যালেঞ্জ'দিয়ে বলেছিল,‘হরভজন স্যার এখন খুব আত্মবিশ্বাসের সঙ্গে বলছেন যে ভারত পাকিস্তানে আসবে না। আমি তাঁকে চ্যালেঞ্জ করছি… যে পাকিস্তানে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়,এবং তখন ভারতীয় দল কি করে না আসে, আমরাও দেখবো।’

স্পষ্টতই বিবৃতিতে বিরক্ত,হরভজন তার চ্যালেঞ্জ গ্রহণ করে রিপোর্টের উপর তিরস্কার করেছিলেন। ভারতের প্রাক্তন এই স্পিনার বলেন,‘বন্ধু,আমি তোমার চ্যালেঞ্জ গ্রহণ করছি। ভারতীয় ক্রিকেট জানে কিভাবে তাদের ক্রিকেট চালাতে হয়। আমাদের পিসিবি দরকার হয় না। আমাদের একটা ইস্যু আছে এবং আমরা আগেই সেটা বলেছি। সরকার যদি অনুমোদন দেয়,তবে নিশ্চিত যেতে পারব।’

ভারতের প্রাক্তন স্পিনার উপসংহারে বলেছিলেন,‘দেখুন,এটা আমার হাতে নেই,তাই না?এটা আমার সিদ্ধান্ত নয়। যদি সবাই মনে করে পরিস্থিতি ঠিক আছে,এবং দুই দেশের ক্রিকেট খেলা উচিত, কর্তৃপক্ষ সেই আহ্বান নেবেএবং ক্রিকেট হবে। এর আগে কখনও ঘটেনি যে কোনও দল ভারতে সিরিজ খেলতে এসেছে এবং কোনও সমস্যা হয়েছে।’

বন্ধ করুন