বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আমার উপর থেকে ভরসা হারাবেন না’, অজিদের কাছে হারের পর প্রথম মুখ খুললেন হাসান আলি
হাসান আলি।
হাসান আলি।

‘আমার উপর থেকে ভরসা হারাবেন না’, অজিদের কাছে হারের পর প্রথম মুখ খুললেন হাসান আলি

  • সুপার টুয়েলভের সব ম্যাচ জেতার পর সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে পাকিস্তানকে। এর জন্য কাঠগড়ায় উঠেছেন হাসান আলি। ১৮.৩ ওভারে প্ আফ্রিদির বলে ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করেন হাসান আলি। আর ওয়েড পরের তিন বলে পরপর ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দেন।

একটা ক্য়াচ মিস করেই পাকিস্তান ক্রিকেট সমর্থকদের কাছে ভিলেন হয়ে গিয়েছেন হাসান আলি। তাঁকে রীতিমতো কাঠগড়ায় তোলা হয়েছে। এই ঘটনায় হাসান আলিও রীতিমতো মুষড়ে পড়েছেন। ভুগছেন হতাশায়। তবু তিনি পাকিস্তান সমর্থকদের কাছে মিনতি করেছেন, তাঁর উপর থেকেন যেন ভরসা হারিয়ে না ফেলেন দেশের মানুষ।

উর্দুতে একটি টুইট করেছেন হাসান আলি। সেই টুইটে তাঁর যন্ত্রণাটাই ফুটে উঠেছে। সেখানে হাসান আলি লিখেছেন, ‘আমি জানি, সকলেই আমার পারফরম্যান্সের জন্য হতাশ। আমার পারফরম্যান্স প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। কিন্তু আমার থেকে বেশি হতাশ কেউ নন। আমার উপর থেকে ভরসা হারাবেন না। আমি ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে নিজেকে নিয়ে যাব। তার জন্য হার্ডওয়ার্ক করব। আর এটাই আমাকে মানসিক শক্তি জোগাবে।’

সুপার টুয়েলভের সব ম্যাচ জেতার পর সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে পাকিস্তানকে। এর জন্য কাঠগড়ায় উঠেছেন হাসান আলি। কারণ তিনি ম্যাথিউ ওয়েডের একটি ক্যাচ মিস করেছিলেন। ১৮.৩ ওভারে শাহিন আফ্রিদির বলে অজি উইকেটকিপার ম্যাথিউ ওয়েডের ক্যাচ মিস করেন হাসান আলি। আর ওয়েড পরের তিন বলে পরপর ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দেন পাকিস্তানকে। 

এর পর ম্যাচ হেরে সমর্থকদের ক্ষোভের আগুনে ঘি ঢালেন পাক অধিনায়ক বাবর আজম। তিনি হারের জন্য কার্যত হাসান আলির ক্যাচ ছাড়াকেই দায়ি করেন। এখন পাকিস্তান জুড়ে হাসান আলির বিরুদ্ধে ঘৃণা, ব্যঙ্গ-বিদ্রুপের যে দাবানল ছড়িয়ে পড়েছে, তাতে জল ছেটানোর চেষ্টা করছেন পাকিস্তানের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। বিশ্ব ক্রিকেটও পাশে দাঁড়িয়েছে হাসান আলির। ক্যাচ ছেড়ে ম্যাচ হারানোর জন্য যাতে হাসানকে ব্যক্তিগত আক্রমণ না করা হয়, তার জন্য সোশ্যাল মিডিয়ায় একে একে আবেদন জানাচ্ছেন সকলেই। এই প্রথম বার এই নিয়ে মুখ খুললেন হাসান আলি নিজেই।

বন্ধ করুন