বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ক্যামফেরের হ্যাটট্রিকের পর এক অদ্ভূত পরিসংখ্যান তৈরি হল T20 ক্রিকেটের মঞ্চে
কার্টিস ক্যামফের পরপর ৪ বলে ৪ উইকেট নেন।
কার্টিস ক্যামফের পরপর ৪ বলে ৪ উইকেট নেন।

ক্যামফেরের হ্যাটট্রিকের পর এক অদ্ভূত পরিসংখ্যান তৈরি হল T20 ক্রিকেটের মঞ্চে

  • সোমবার পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে ক্যামফের স্পর্শ করলেন লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের নজির। এ দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন।

সোমবার পরপর ৪ বলে তিনি ৪ উইকেট তুলে নিয়ে নতুন নজির গড়ে ফেলেছেন কার্টিস ক্যামফের। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটেও তৈরি হয়েছে নতুন এক পরিসংখ্যান। পরপর দু'দিন দু'টি আলাদা টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছেন দুই আলাদা দেশের দুই ক্রিকেটার।

রবিবার ১৭ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা নির্ণয় পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ঘানা এবং সেসেলস। সেই ম্যাচে ঘানার কোফি বাগাবেনা হ্যাটট্রিক করেন। তিনি মোট ৫ উইকেট নেন। আর সোমবার ১৮ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে ক্যামফের হ্যাটট্রিক করেন।

তবে এমন ঘটনা এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ঘটেছিল এই বছরের জুুলাই মাসেই। ৮ জুলাই মাল্টা এবং বেলজিয়ামের মধ্যে টি-টোয়ন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মাল্টার ওয়াসিম আব্বাস। ঠিক তার পর দিন অর্থাৎ ৯ জুলাই বেলজিয়াম এবং মাল্টার আরও একটি ম্যাচে বেলজিয়ামের সিরাজ শেখ হ্যাটট্রিক করেছিলেন।

তবে সোমবার পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে ক্যামফের স্পর্শ করলেন লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের নজির। এ দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন।

নেদারল্যান্ডস নির্দিষ্ট ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে কোনও মতে ১০৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড।

বন্ধ করুন