বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ক্যামফেরের হ্যাটট্রিকের পর এক অদ্ভূত পরিসংখ্যান তৈরি হল T20 ক্রিকেটের মঞ্চে

ক্যামফেরের হ্যাটট্রিকের পর এক অদ্ভূত পরিসংখ্যান তৈরি হল T20 ক্রিকেটের মঞ্চে

কার্টিস ক্যামফের পরপর ৪ বলে ৪ উইকেট নেন।

সোমবার পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে ক্যামফের স্পর্শ করলেন লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের নজির। এ দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন।

সোমবার পরপর ৪ বলে তিনি ৪ উইকেট তুলে নিয়ে নতুন নজির গড়ে ফেলেছেন কার্টিস ক্যামফের। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটেও তৈরি হয়েছে নতুন এক পরিসংখ্যান। পরপর দু'দিন দু'টি আলাদা টি-টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছেন দুই আলাদা দেশের দুই ক্রিকেটার।

রবিবার ১৭ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা নির্ণয় পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ঘানা এবং সেসেলস। সেই ম্যাচে ঘানার কোফি বাগাবেনা হ্যাটট্রিক করেন। তিনি মোট ৫ উইকেট নেন। আর সোমবার ১৮ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে ক্যামফের হ্যাটট্রিক করেন।

তবে এমন ঘটনা এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ঘটেছিল এই বছরের জুুলাই মাসেই। ৮ জুলাই মাল্টা এবং বেলজিয়ামের মধ্যে টি-টোয়ন্টি ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন মাল্টার ওয়াসিম আব্বাস। ঠিক তার পর দিন অর্থাৎ ৯ জুলাই বেলজিয়াম এবং মাল্টার আরও একটি ম্যাচে বেলজিয়ামের সিরাজ শেখ হ্যাটট্রিক করেছিলেন।

তবে সোমবার পরপর ৪ বলে ৪ উইকেট নিয়ে ক্যামফের স্পর্শ করলেন লসিথ মালিঙ্গা এবং রশিদ খানের নজির। এ দিন নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ স্টেজের ম্যাচে ৪ বলে ৪ উইকেট নেন ক্যামফের। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ক্যামফের টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন।

নেদারল্যান্ডস নির্দিষ্ট ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে কোনও মতে ১০৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.