বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পরের T20 WC-এ ভারতের ‘কি-প্লেয়ার’ কে হতে পারেন, নাম বললেন ভাজ্জি
টিম ইন্ডিয়া। ছবি: গেটি
টিম ইন্ডিয়া। ছবি: গেটি

পরের T20 WC-এ ভারতের ‘কি-প্লেয়ার’ কে হতে পারেন, নাম বললেন ভাজ্জি

  • এই সিরিজে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি সহ একাধিক সিনিয়ার প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের বদলে দলে জায়গা করে নিয়েছেন তরুণ, প্রতিভাবান ক্রিকেটাররা। তাঁদের মধ্যে দু'জনের দিকে নজর থাকবে ভাজ্জির। আর তার মধ্যে একজন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘কি-প্লেয়ার’ হতে চলেছেন বলে দাবি করেছেন হরভজন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গিয়েছিল ভারত। সেই কিউয়িরাই আবার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়। স্বপ্নভঙ্গ হওয়ার যন্ত্রণা নিয়ে এ বার ভারত সফরে আসছে তারা। ভারতের বিরুদ্ধে প্রথমেই নিউজিল্যান্ড তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। আর এই সিরিজ নাকি ভারত ২-১ ব্যবধানে জিতবে। এমনটাই দাবি করেছেন হরভজন সিং।

এই সিরিজে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি সহ একাধিক সিনিয়ার প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের বদলে দলে জায়গা করে নিয়েছেন তরুণ, প্রতিভাবান ক্রিকেটাররা। তাঁদের মধ্যে দু'জনের দিকে নজর থাকবে ভাজ্জির। আর তার মধ্যে একজন ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘কি-প্লেয়ার’ হতে চলেছেন বলে দাবি করেছেন হরভজন।

স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন বলেছেন, ‘আমি কিছু নতুন প্লেয়ারকে আলাদা রোলে দেখতে চাই। ইশান কিষাণকে যেমন আমি  নিয়মিত খেলতে দেখতে চাই। ওর মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে। ও পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের কি-প্লেয়ার হবে। ওকে তৈরি করতে ৩ নম্বরে যতটা সম্ভব ব্যাট করার সুযোগ দেওয়া উচিত।’

ইশান ছাড়াও, হরভজন আশাবাদী সূর্যকুমার যাদবকে নিয়েও। যদিও সূর্যকুমার সদ্য শেষ হওয়ার বিশ্বকাপে রান এবং গেম টাইমের জন্য লড়াই করেছেন। তবে ৩১ বছর বয়সী ক্রিকেটারের থেকে অনেক কিছু পাওয়ার আছে বলে মনে করেন ভাজ্জি। সদ্য শেষ হওয়ার বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে ভারত পরের বছরের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে চায়। আর তারই প্রথম ধাপ হল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজে সূর্যকুমার ভালো পারফরম্যান্স করে পরের বিশ্বকাপের জন্য পালে হাওয়া দেওয়া শুরু করবেন মনে করছেন হরভজন।

ভাজ্জি বলেওছেন, ‘সূর্যকুমার যাদব এমন একজন খেলোয়াড় যে  নিজেকে, ক্রিকেটের কোনও ফর্ম্যাটে ফিট করতে পারে। ওর মতো একজন খেলোয়াড় যে কোনও পজিশনে ব্যাট করতে পারে। ও টুর্নামেন্ট জেতানোর ক্ষমতা রাখে। শুধু তাই নয়, ও ৩৬০ ডিগ্রি শট খেলতে পারে। এই রকম একজন ক্রিকেটারের দিকেও আমি চেয়ে থাকব।’

বন্ধ করুন