বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ' আশা করি খুব বেশি দিন বাবলে থেকে খেলতে হবে না', করোনা মুক্ত পৃথিবীর আশায় সাউদি
কেন উইলিয়ামসনের সঙ্গে টিম সাউদি। ছবি: পিটিআই
কেন উইলিয়ামসনের সঙ্গে টিম সাউদি। ছবি: পিটিআই

' আশা করি খুব বেশি দিন বাবলে থেকে খেলতে হবে না', করোনা মুক্ত পৃথিবীর আশায় সাউদি

  • সাউদি মনে করেন, বাবলে দীর্ঘদিন থেকে খেলার ফলে তা ক্রিকেটারদের শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে। দুবাইতে টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলার ৭২ ঘন্টার মধ্যে ভারতে এসে পৌঁছেছেন সাউদিরা। মাত্র ৩ দিনের ব্যবধানে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে তারা। উল্লেখ্য আইপিএলের দ্বিতীয় পর্বে খেলার কারণে সেপ্টেম্বর মাস থেকেই বাবলে রয়েছেন সাউদি।

শুভব্রত মুখার্জি: বর্তমান নিউজিল্যান্ড দলের পেস বোলিং আক্রমণের অন্যতম ভরসা টিম সাউদি। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের ফাইনাল হারের যন্ত্রণাকে সঙ্গী করেই ভারতের বিরুদ্ধে সিরিজ খেলতে এ দেশে পা রেখেছেন তিনি। করোনার কারণে সব দলকেই বায়ো বাবলের সুরক্ষার মধ্যে থেকেই সিরিজ খেলতে হচ্ছে। এমন আবহে সাউদি আশা রাখেন, সেই সময় হয়ত বেশি দূরে নেই, যখন তাঁদের আর বায়ো বাবলে দীর্ঘদিন কাটিয়ে সিরিজ খেলতে হবে না।

সাউদি মনে করেন, বাবলে দীর্ঘদিন থেকে খেলার ফলে তা ক্রিকেটারদের শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলছে। দুবাইতে টি-২০ বিশ্বকাপের ফাইনাল খেলার ৭২ ঘন্টার মধ্যে ভারতে এসে পৌঁছেছেন সাউদিরা। মাত্র ৩ দিনের ব্যবধানে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে তারা। উল্লেখ্য আইপিএলের দ্বিতীয় পর্বে খেলার কারণে সেপ্টেম্বর মাস থেকেই বাবলে রয়েছেন সাউদি।

বাবলের মধ্যে থেকে ক্রিকেট খেলা প্রসঙ্গে সাউদি বলেন, ‘গোটা বিশ্বে কোভিডের কারণে যা হয়েছে তাতে করে পরিস্থিতি কঠিন থেকে কঠিনতম হয়েছে। বাবল,নিভৃতবাস এগুলোতে দীর্ঘ সময় ব্যয় করলে তা ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব পড়ে। আমি জানি না ভবিষ্যতে কি হবে বা হতে চলেছে। জানি না বাবলে থেকেই আমাদের খেলা চালাতে হবে কিনা ! আমি মনে করি নিভৃতবাসে থাকার ফলে মানসিক চাপ বাড়ছে। এটাকে আমাদের মানিয়ে নিতে হয়েছে। আশা করব, আমাদের দীর্ঘদিন এই ভাবে বাবলে থেকে সিরিজ খেলতে হবে না। শীঘ্রই এর হাত থেকে মুক্তি পাওয়া যাবে।’

বন্ধ করুন