বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কেমন গেল টি টোয়েন্টিতে ক্যাপ্টেন কোহলির শেষ দিন? প্রতিটা মুহূর্ত ধরে রাখল ICC
টি টোয়েন্টিতে ক্যাপ্টেন কোহলির শেষ দিন (ছবি:টুইটার)
টি টোয়েন্টিতে ক্যাপ্টেন কোহলির শেষ দিন (ছবি:টুইটার)

কেমন গেল টি টোয়েন্টিতে ক্যাপ্টেন কোহলির শেষ দিন? প্রতিটা মুহূর্ত ধরে রাখল ICC

  • সব থেকে বড় বিষয় হল বিরাট কোহলির এই আবেগঘণ মুহূর্তকে ক্যামেরা বন্দি করে রাখল আইসিসি।

ম্যাচটা ছিল নিয়মরক্ষার। তবে বিরাট কোহলির জন্য নিশ্চিতভাবেই আবেগময়। নমিবিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়েই যে টি-টোয়েন্টিতে অধিনায়কত্বের ইতি টানলেন তিনি। এমন উপলক্ষের ম্যাচে সুযোগ থাকার পরও ব্যাট করতে নামেননি তিনি। এরপরে উঠেছে অনেক প্রশ্ন। তিনি তার ব্যাখ্যাও দিয়েছেন। তবে সব থেকে বড় বিষয় হল বিরাট কোহলির এই আবেগঘণ মুহূর্তকে ক্যামেরা বন্দি করে রাখল আইসিসি।

সোমবার দুবাইতে নামিবিয়াকে ১৩২ রানে আটকে রাখেন ভারতের বোলাররা। মাঝারি রান তাড়ায় দুই ওপেনার রোহিত শর্মা- লোকেশ রাহুলই ম্যাচ করে দেন একদম সহজ। ওপেনিং জুটিতেই আসে ৮৬ রান। ৩৭ বলে ৫৬ করে রোহিতের ফিরে যাওয়ার সময় ভারতের জিততে চাই আরও ৪৭ রান। এমনিতে তিন নম্বর ব্যাটিং পজিশনে বরাবর নামা কোহলির হাতে তাই বেশ কিছুটা সময় ব্যাট করার সুযোগ ছিল। কিন্তু তিনে নামতে দেখা যায় সূর্যকুমার যাদবকে। লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেধে এই তরুণ খেলা শেষ করে দেন। অপরাজিত থাকেন ১৯ বলে ২৫ রানে। এই ম্যাচের প্রথম থেকে শেষ মুহূর্ত পর্যন্ত ছবি ধরে রাখল আইসিসি।

চলতি বিশ্বকাপে তিন ম্যাচে ব্যাট করে কোহলি করেন ৬৮ রান। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে করেছিলেন ৫৭। নিউজিল্যান্ডে বিপক্ষে ৯ রানেই আউট হয়ে যান। আফগানিস্তানের বিপক্ষেও নিজে না নেমে হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্তদের পাঠিয়েছিলেন দ্রুত রানা আনার চাহিদা মেটারে। স্কটল্যান্ডের বিপক্ষে শেষ দিকে নেমে ২ রানে অপরাজিত থাকেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক। এদিন বিরাট কোহলির স্টেডিয়ামে ঢোকা থেকে মাঠে টস করা, ম্যাচ খেলা, মাঠের ধারে ব্যাটিং-এর জন্য অপেক্ষা করা সব মুহূর্ত ধরে রাখল আইসিসি। সেই ভিডিয়ো আইসিসি নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করল।  

বন্ধ করুন