বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘ও দলের আসল বোলার, ওকে ছাড়ার প্রশ্নই নেই’, সেমির আগে কাকে নিয়ে এমন বললেন বাবর
বাবর আজম।
বাবর আজম।

‘ও দলের আসল বোলার, ওকে ছাড়ার প্রশ্নই নেই’, সেমির আগে কাকে নিয়ে এমন বললেন বাবর

  • ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান এখনও পর্যন্ত অপরাজিত থাকলেও হাসান এবং ফখরের ফর্ম নিঃসন্দেহে উদ্বেগের বিষয়। হাসান যেখানে মাত্র পাঁচ উইকেট নিয়েছেন। এবং বদলে অনেক বেশি রান দিয়েছেন। সেখানে ফখর সর্বোচ্চ ৩০ রান করেছেন।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান টিম পুরো স্বপ্নের ফর্মে রয়েছে। কিন্তু দলের গুরুত্বপূর্ণ পেসার হাসান আলি একেবারেই ছন্দে নেই। তার ফর্ম নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। চলছে সমালোচনা। এই পরিস্থিতিতে হাসান আলির পাশে দাঁড়ালেন পাক অধিনায়ক বাবর আজম। তিনি স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, হাসান আলিই টিমের তাঁর টিমের আসল বোলার। এবং ওঁকে ছাড়া বাবর আজমের চলবে না। শুধু হাসান আলিই একা নন, ফর্মে না থাকা ব্যাটসম্যান ফখর জামানের পাশেও দাঁড়িয়েছেন বাবর।

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান এখনও পর্যন্ত অপরাজিত থাকলেও হাসান এবং ফখরের ফর্ম নিঃসন্দেহে উদ্বেগের বিষয়। হাসান যেখানে মাত্র পাঁচ উইকেট নিয়েছেন। এবং বদলে অনেক বেশি রান দিয়েছেন। সেখানে ফখর সর্বোচ্চ ৩০ রান করেছেন।

তবে বাবর আজম দাবি করেছেন, ‘ওকে ছেড়ে দেওয়ার কথা আমি ভাবতেই পারি না। ও আমার দলের প্রধান বোলার। ও আমাদের ম্যাচ জিতিয়েছে, টুর্নামেন্ট জিতিয়েছে। উত্থান-পতন যে কারও ক্যারিয়ারের অংশ। যখন কিছুটা অফ ফর্ম চলে, তখন অবশ্যই দলের মূল খেলোয়াড়ের পাশে দাঁড়ানো উচিত। পুরো দল ওর সঙ্গে রয়েছে। ও মানসিক ভাবে খুবই শক্তিশালী এবং আমি বিশ্বাস করি, ও বড় ম্যাচের প্লেয়ার এবং সেমিফাইনালেও খেলবে।’

ফখর প্রসঙ্গে বাবর আজম বলেছেন, ‘সকলে চাইছেন, ১১জন প্লেয়ারই পারফর্ম করুক? ক্রিকেটে এমনটা হয় না। একটি ম্যাচে সাধারণত তিন থেকে চার জন খেলোয়াড় পারফর্ম করে।  প্রতিটি প্লেয়ার সব ম্যাচে পারফর্ম করতে পারে না। ফখর যে ভাবে খেলছে, তাতে ওর উপর আস্থা রাখা হয়েছে। ওর  যে দিন খেলবে, সে দিন নিজেই ম্যাচের রং বদলে দেবে। আমার পূর্ণ বিশ্বাস, আগামী ম্যাচেই ও এটা করবে।’

বন্ধ করুন