বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আমার ক্রিকেটজীবনে এমনটা কখনও দেখিনি- নো বল প্রসঙ্গে জিম্বাবোয়ের ক্যাপ্টেন আরভিন

আমার ক্রিকেটজীবনে এমনটা কখনও দেখিনি- নো বল প্রসঙ্গে জিম্বাবোয়ের ক্যাপ্টেন আরভিন

জিম্বাবোয়ে অধিনায়ক ক্রেগ আরভিন (ছবি-এএফপি)

শেষের দিকের আগে পর্যন্ত অবশ্য জিম্বাবোয়ে ম্যাচে ছিল বেশ ভালোভাবেই। শন উইলিয়ামস ও রায়ান বার্লের জুটিতে এগোচ্ছিল জিম্বাবোয়ে। ওই সময়ে শাকিবের সরাসরি থ্রোয়ে রান আউট হন উইলিয়ামস। ম্যাচ শেষে ক্রেগ আরভিন বলেছেন, ম্যাচের মোড় ঘুরে গেছে আসলে ওখানেই।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন রানে জয় পেয়েছে বাংলাদেশ। উত্তেজনাপূর্ণ এই ম্যাচের শেষ বলে ছিল তুমুল নাটকীয়তা। মোসাদ্দেক হোসেনের শেষ বলে ডট হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন সব খেলোয়াড়। কিন্তু তারপর থার্ড আম্পায়ার রিপ্লেতে এমন কিছু দেখালেন, যার পর আম্পায়ারদের সব খেলোয়াড়কে মাঠে ফেরত ডাকতে হল। এর পর ম্যাচের শেষ বলে আবারও রান হয়নি এরফলে বাংলাদেশ ৪ রানের পরিবর্তে ৩ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায়। এই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ১৫০ রান করেছিল, এই স্কোরের সামনে জিম্বাবোয়ে ২০ ওভারে মাত্র ১৪৭ রান তুলতে সক্ষম হয়।

আরও পড়ুন… কেন কার্তিকের জায়গায় পন্তকে সুযোগ দেওয়া উচিত, সবচেয়ে বড় কারণ জানালেন কপিল দেব

এই ম্যাচ হারার পরে ক্রেগ আরভিনের চোখেমুখে তখন হতাশার ছাপ। খুব কাছে গিয়েও জয় হাতছাড়া। ততক্ষণে ডাগআউট থেকে বেরিয়ে সবার সঙ্গে সৌজন্য করমর্দন শেষ করে ফেলেছেন। কিন্তু আচমকাই যেন দৃশ্যপট পাল্টে গেল। আক্ষরিক অর্থেই পাল্টাল।গাব্বার বড় স্ক্রিনে ভেসে উঠল ব্লেসিং মুজারাবানি ‘নট আউট’। স্টাম্প ভাঙার আগে নুরুল হাসান বল ধরেছেন স্টাম্পের সামনে থেকে। মুজারাবানি আউট তো হনইনি, ‘নো’ বলে বাড়তি এক রান পাওয়ার পাশাপাশি দলকে জেতানোর জন্য পান আরেকটি বল। জিম্বাবোয়ের জন্য ‘মরে যাওয়া’ ম্যাচটা জীবিত হয়ে উঠে ছিলল আচমকাই। শেষ পর্যন্ত জিম্বাবোয়ে পারেনি, হেরেছে ৩ রানে। 

আরও পড়ুন… India's qualification scenario to T20 WC SF: হেরে গিয়ে কতটা কঠিন হল ভারতের সেমিফাইনালের পথ? কোন অঙ্কে যাবে শেষ চারে?

শেষের নো বলের নাটকের আগেও অবশ্য জিম্বাবোয়ে ম্যাচে ছিল বেশ ভালোভাবেই। শন উইলিয়ামস ও রায়ান বার্লের জুটিতে এগোচ্ছিল জিম্বাবোয়ে। ওই সময়ে শাকিবের সরাসরি থ্রোয়ে রান আউট হন উইলিয়ামস। ম্যাচ শেষে ক্রেগ আরভিন বলেছেন, ম্যাচের মোড় ঘুরে গেছে আসলে ওখানেই। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ওই রান আউটের কথাই বলেছেন জিম্বাবোয়ে অধিনায়ক। তিনি বলেন, ‘প্রথমে ৪ উইকেট হারিয়ে ফেলার পর ঘুরে দাঁড়ানোটা সহজ ছিল না। সেখান থেকে উইলিয়ামস খুব ভালো ব্যাটিং করেছে। রায়ানের সঙ্গে ওর জুটিটা আমাদের জয়ের আশাও জাগিয়ে তুলেছিল। কিন্তু শেষ দিকে শাকিবের দারুণ ফিল্ডিং খেলাটা ঘুরিয়ে দিল।’

অবশ্য শেষের ওই নাটক যেন ছাপিয়ে গেছে সবকিছুকেই। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণীতে পেশাদার ক্রিকেটে ১১৫টি টেস্ট সহ প্রায় ৮০০ ম্যাচ খেলা মাইকেল আথারটনও নিজের বিস্ময় লুকাতে পারছিলেন না। জিম্বাবোয়ে অধিনায়ককে জিজ্ঞাসা করেন, ‘এমন কিছু আমি আগে দেখিনি, আপনি দেখেছেন?’ ৩৭ বছর বয়সী আরভিনও বলেন, ‘না, আমিও আমার ক্রিকেটজীবনে এমনটা কখনও দেখিনি। কোথাও শুনিওনি। মনে হচ্ছে, এবারের বিশ্বকাপ সবই দেখাচ্ছে।’

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.