বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'মিডল ওভারে স্পিনারদের বল করানোটা আমাদের পরিকল্পনার মধ্যেই ছিল', দাবি সোধির
ভারতের বিরুদ্ধে দুরন্ত ছন্দে ছিলেন ইশ সোধি।

'মিডল ওভারে স্পিনারদের বল করানোটা আমাদের পরিকল্পনার মধ্যেই ছিল', দাবি সোধির

  • ট্রেন্ট বোল্ট, টিম সাউদিরা প্রথম দিকে ভারতের ব্যাটিং লাইন আপকে ধাক্কা দেওয়ার কাজটা করার পরে মাঝে ইশ সোধি, মিচেল স্যান্টনাররা ভারতের ব্যাটারদের স্বাধীন ভাবে রান করাটা অনেকটাই আটকে রাখতে সমর্থ হন। এ দিন সোধি ৪ ওভারে ১৭ রান দিয়ে ২টি উইকেট নেন।

শুভব্রত মুখার্জি: তারকাখচিত ব্যাটিং লাইন আপ, বিশ্বের সব থেকে জাঁকজমকপূর্ণ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে, কিন্তু আইসিসি আয়োজিত বিশ্ব মঞ্চে যেন সব কিছুই শূন্যতে এসে দাঁড়াল। পাকিস্তানের বিরুদ্ধে বিপর্যয়ের এক সপ্তাহের মধ্যেই আরও বড়সড় বিপর্যয়ের সম্মুখীন হল বিরাট কোহলির ভারত। পরপর দুটি ম্যাচে হেরে ভারতের বিশ্বকাপ অভিযান কার্যত শেষ‌। এ দিন ভারতের ব্যাটারদের কার্যত বেঁধে ফেলেন কিউয়ি বোলাররা। এই বিষয়ে বলতে গিয়েই নিউজিল্যান্ডের এই ম্যাচের অন্যতম সফল বোলার ইশ সোধি জানান, মিডল ওভারে স্পিনারদের ব্যবহার করে রান চেপে রাখাটা তাদের খেলার পরিকল্পনার এক অঙ্গ ছিল।

এ দিন টসে জিতে কিউয়িরা প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। ট্রেন্ট বোল্ট, টিম সাউদিরা প্রথম দিকে ভারতের ব্যাটিং লাইন আপকে ধাক্কা দেওয়ার কাজটা করার পরে মাঝে ইশ সোধি, মিচেল স্যান্টনাররা ভারতের ব্যাটারদের স্বাধীন ভাবে রান করাটা অনেকটাই আটকে রাখতে সমর্থ হন। এ দিন সোধি ৪ ওভারে ১৭ রান দিয়ে ২টি উইকেট নেন। আর তাঁর শিকার হন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এই ম্যাচের সেরার পুরস্কারও পান সোধি।

ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে সোধি বলেন, ‘প্রি ম্যাচ অনুশীলনে আমি সব সময় নিজের সেরাটা দিয়ে থাকি। এই প্রথম বার আমরা দুবাইতে পা রেখেছি। উইকেটের সাথে আমাদেরকে খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে হয়েছে। শারজার উইকেটটা এই উইকেটের থেকে একেবারেই আলাদা। মিডল ওভারে স্পিনারদের ব্যবহার করাটা আমাদের খেলার পরিকল্পনার একটা বড় অঙ্গ ছিল। পাওয়ার প্লেতে সাউদি উইকেট পেয়ে যাওয়ায় আমাদের পক্ষে খুব সুবিধা হয়ে যায়।’

বন্ধ করুন