বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘বুমরাহের মতো ৫০ শতাংশ বল করতে পারলেও খুশি হবো’, দাবি প্রাক্তন আফগান পেসারের
জসপ্রীত বুমরাহ এবং নবীন উল হক।
জসপ্রীত বুমরাহ এবং নবীন উল হক।

‘বুমরাহের মতো ৫০ শতাংশ বল করতে পারলেও খুশি হবো’, দাবি প্রাক্তন আফগান পেসারের

  • এই মুহূর্তে জসপ্রীত বুমরাহ বিশ্বের অন্যতম সেরা পেসার। তিন ফর্ম্যাটেই তিনি নিজের দাপট এবং ধারাবাহিকতা বজায় রেখে চলেছেন। তাঁকে খেলতে গিয়ে বেশ বেগ পান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। এই মুহূর্তে সাফল্যের শিখরেই রয়েছেন বুমরাহ। আর তাঁর পারফরম্যান্স দেখেই মুগ্ধ আফগান তরুণ।

জসপ্রীত বুমরাহতে একেবারে মুগ্ধ আফগানিস্তানের তরুণ পেসার নবীন উল হক। ২২ বছরের এই তরুণ বোলার দাবি করেছেন, তিনি যদি বুমরাহের মতো ৫০ শতাংশও বল করতে পারেন, তাতেও তিনি উচ্ছ্বসিত হবেন।

এই মুহূর্তে জসপ্রীত বুমরাহ বিশ্বের অন্যতম সেরা পেসার। তিন ফর্ম্যাটেই তিনি নিজের দাপট এবং ধারাবাহিকতা বজায় রেখে চলেছেন। তাঁকে খেলতে গিয়ে বেশ বেগ পান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। এই মুহূর্তে সাফল্যের শিখরেই রয়েছেন বুমরাহ। আর তাঁর পারফরম্যান্স দেখেই মুগ্ধ আফগান তরুণ।

এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে নবীন উল হক নিজের সেই মুগ্ধতার কথা বলেছেন। জসপ্রীত বুমরাহ যে ভাবে বল করেন, তাতে তিনি অনুপ্রাণিত হন বলেও দাবি করেছেন।

নবীন উল হকের মতে, ‘আমি নিজে একজন বোলার। নিজে বোলার হয়েও ওর প্রশংসা করছি। ও অসম্ভব শান্ত এবং ঠাণ্ডা স্বভাবের একজন প্লেয়ার। কঠিনতম পরিস্থিতিতেও ও যে ভাবে নিজেকে মেলে ধরে, সেটা অসাধারণ এবং শিক্ষনীয়। আমি যদি ওর মতো ৫০ শতাংশও বল করতে পারি, তাতেই আমি খুশি হব।’ 

বলা হচ্ছে, নবীনের বোলিং অ্যাকশন নাকি বুমরাহের মতো। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘এমন কী আমি জানতামও না যে আমার বোলিং অ্যাকশন জাসপ্রীত বুমরাহের মতো। এই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, কেউ আমাকে এই নিয়ে কিছু বলেওনি। ম্যাচের একটা সময়ে বড় পর্দায় আমাদের বোলিং অ্যাকশনের তুলনা করা হচ্ছিল। আমার তখন মনে হয়েছিল ওয়াও! কিছুটা হলেও তো মিল রয়েছে। সেই ম্যাচের পরে, লোকেরা আমাকে এই সম্পর্কে জিজ্ঞেস করতে শুরু করে। তবে আমি মনে করি যে, বোলিং অ্যাকশন স্বাভাবিক ভাবেই আসে। আর এই মিলটা হল সম্পূর্ণ কাকতালীয়।’

বন্ধ করুন