বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022-এ দুই সেমির আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, কেন উড়ে গেল পাক সমর্থকদের হাসি?

T20 WC 2022-এ দুই সেমির আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, কেন উড়ে গেল পাক সমর্থকদের হাসি?

T20 WC 2022-এ দুই সেমির আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC

আসলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান দল। বুধবার, ৯ নভেম্বর সিডনিতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই ম্যাচের জন্য ফিল্ড আম্পায়ার হিসেবে দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমাস এবং ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থকে নিয়োগ করা হয়েছে।

অস্ট্রেলিয়ায় আয়োজিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন সেমিফাইনালে প্রবেশ করেছে। ভক্তরা এখন দেখতে পাবেন শীর্ষ-চার দলের মধ্যে সেমিফাইনালের লড়াই। এই শীর্ষ-৪ দলগুলো হল ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও পাকিস্তান। এর মধ্যে দুটি দল চূড়ান্ত করবে ফাইনালে যাওয়ার পথ। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুষ্ঠিত সেমিফাইনাল দুটির জন্যই ম্যাচ কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। এই খবর শুনে আবারও পাকিস্তানি সমর্থকেরা হতাশ হতে পারেন। কারণ ভারতের বিরুদ্ধে ম্যাচে নো-বল বিরোধের জন্য যাঁকে দায়ী করেছিলেন সমর্থকেরা, সেই আম্পায়ারকেই এখন পাকিস্তানের সেমিফাইনাল ম্যাচে আম্পায়ারিং করতে দেখা যাবে। ফাইনালের জন্য ম্যাচ অফিসিয়াল পরে নিয়োগ করা হবে।

আরও পড়ুন… কে হবেন অস্ট্রেলিয়া দলের পরবর্তী অধিনায়ক? কোহলির সতীর্থকে বেছে নিলেন পন্টিং

আসলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান দল। বুধবার, ৯ নভেম্বর সিডনিতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই ম্যাচের জন্য ফিল্ড আম্পায়ার হিসেবে দক্ষিণ আফ্রিকার মারাইস ইরাসমাস এবং ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থকে নিয়োগ করা হয়েছে। এই প্রথম সেমিফাইনালে তৃতীয় আম্পায়ার হবেন ইংল্যান্ডের রিচার্ড ক্যাটলবোরো। চতুর্থ আম্পায়ার হিসেবে নিয়োগ করা হয়েছে ইংল্যান্ডের মাইকেল গফকে। প্রথম সেমিফাইনালের ম্যাচ রেফারি হবেন ক্রিস ব্রড।

আরও পড়ুন… ICC POTM: চারটি ইনিংসে ব্যাট করেই বাজিমাত, আইসিসির ঐতিহ্যশালী পুরস্কার জিতে নিলেন বিরাট কোহলি

১ম সেমিফাইনাল: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড - ৯ নভেম্বর

ফিল্ড আম্পায়ার: মারাইস ইরাসমাস এবং রিচার্ড ইলিংওয়ার্থ

তৃতীয় আম্পায়ার: রিচার্ড ক্যাটলব্রো

চতুর্থ আম্পায়ার: মাইকেল গফ

ম্যাচ রেফারি: ক্রিস ব্রড

আমাদের জানিয়ে দেওয়া যাক যে পাকিস্তান দল এই বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলেছিল ভারতীয় দলের বিরুদ্ধে। এই ম্যাচে হারের মুখে পড়তে হয়েছে পাকিস্তানকে। এই ম্যাচেও দায়িত্ব পালন করছিলেন মারাইস। ম্যাচের শেষ ওভারে তিনি স্পিনার মহম্মদ নওয়াজের ফুল টস বলটিকে কোমরের উপরে নো-বল বলে অভিহিত করেছিলেন। পাকিস্তানি ভক্তরা এমনটাই অভিযোগ তুলেছিলেন, সেই সময় বিরাট কোহলি এই বলের পরে নো বলের ইঙ্গিত দিয়েছিলেন যা দেখে নো-বল দিয়েছিলেন আম্পায়ার। তখন পাকিস্তানি ভক্তদের অভিযোগ ছিল, কোহলির নির্দেশে আম্পায়ার নো-বল দিয়েছেন। নো বল না হলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হতে পারত। এবার সেই আম্পায়রই পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনালে আম্পায়ার হবেন।

অন্য ম্যাচে বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেড মাঠে দ্বিতীয় সেমিফাইনালটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে মুখোমুখি হবে ভারতীয় দল ও ইংল্যান্ড। এই ম্যাচের জন্য ফিল্ড আম্পায়ার হিসেবে শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা এবং অস্ট্রেলিয়ার পল রেইফেলকে নিযুক্ত করেছে আইসিসি। এই দ্বিতীয় সেমিফাইনালে তৃতীয় আম্পায়ার হবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফনি। যেখানে চতুর্থ আম্পায়ার হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার রড টাকার। দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচ রেফারি হবেন অস্ট্রেলিয়ার ডেভিড বুন।

দ্বিতীয় সেমিফাইনাল: ভারত বনাম ইংল্যান্ড - 10 নভেম্বর

ফিল্ড আম্পায়ার: কুমার ধর্মসেনা এবং পল রেইফেল

তৃতীয় আম্পায়ার: ক্রিস গ্যাফনি

চতুর্থ আম্পায়ার: রোড টাকার

ম্যাচ রেফারি: ডেভিড বুন

বন্ধ করুন