বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতকে বাড়তি সুযোগ দিচ্ছে ICC! আফ্রিদির এই আজগুবি তত্ত্বে ঘি ঢাললেন ডেভিড লয়েড

ভারতকে বাড়তি সুযোগ দিচ্ছে ICC! আফ্রিদির এই আজগুবি তত্ত্বে ঘি ঢাললেন ডেভিড লয়েড

ICC ও ভারতের তত্ত্ব প্রসঙ্গে ডেভিড লয়েড ও শাহিদ আফ্রিদি 

ডেভিড লয়েড ভারত ও বাংলাদেশের মধ্যে অ্যাডিলেডে বুধবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে আম্পায়ারিং সংক্রান্ত বিষয় নিয়ে  শাহিদ আফ্রিদির মন্তব্যের এক কথায় জবাব দিলেন।

ডেভিড লয়েডভারত ও বাংলাদেশের মধ্যে অ্যাডিলেডে বুধবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে আম্পায়ারিং সংক্রান্ত বিষয় নিয়ে শাহিদ আফ্রিদির মন্তব্যের এক কথায় জবাব দিলেন। এই ম্যাচে মাঠের বাইরে বেশ কিছু নাটকীয়তা দেখা গিয়েছিল। যা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এবং অভিজ্ঞ ক্রিকেটারদের কাছ থেকে প্রচুর সমালোচনার রসদ দিয়েছে। এই ঘটনা গুলো অভিযোগ এবং বিতর্কের তত্ত্বের দিকে নিয়ে গিয়েছে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি চলাকালীন,বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান বৃষ্টির পরে দ্রুত খেলা পুনরায় শুরু করায় বিশেষভাবে অসন্তুষ্ট ছিলেন,মতামত দিয়েছিলেন যে মাঠটি এখনও ভেজা এবং পিচ্ছিল ছিল।

আরও পড়ুন… বিরাটকে জন্মদিনের আগাম শুভেচ্ছা জানিয়ে কোহলিকে GOAT বললেন পাকিস্তানের তরুণ বোলার

অন্যটি ছিল বাংলাদেশের খেলোয়াড় নুরুল হাসানের করা বিরাট কোহলির‘ফেক ফিল্ডিং’-এর অভিযোগ যা আম্পায়ারদের নজরে পড়েনি। ভারত যে ম্যাচটি জিতেছিল তার পরে,প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার শাহিদ আফ্রিদি আইসিসির খেলায় ভারতের পক্ষ নিওয়া নিয়ে একটি বিবৃতি দিয়েছেন এবং প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার ডেভিড লয়েড সেই বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছেন।

শাকিবের অভিযোগের বিষয়ে সামা টিভিতে কথোপকথনের সময়,একজন প্রতিবেদক অভিযোগ করেছেন যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ফাইনালে যাওয়ার রাস্তা নিশ্চিত করেছে। সেই রিপোর্টার বলেছিলেন,‘শাকিব আল হাসানও একই কথা বলেছেন এবং এটি পর্দায়ও দেখানো হয়েছে। আপনি দেখেছেন মাটি কতটা ভিজে গেছে। কিন্তু আমার মনে হচ্ছে যে আইসিসি কিছুটা ভারতের দিকে ঝুঁকছে। তারা যে কোনও মূল্যে ভারত যাতে সেমিফাইনালে পৌঁছে তা নিশ্চিত করতে চায়।’

আরও পড়ুন… মন খারাপ সৌরভ গঙ্গোপাধ্যায়ের, সোশ্যাল মিডিয়াতে সানার জন্য করলেন বিশেষ পোস্ট

কথোপকথনের অংশ থাকা আফ্রিদি প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন,‘আমি জানি কী হয়েছিল। যে পরিমাণ বৃষ্টি হয়েছিল,বিরতির পরপরই খেলা আবার শুরু হয়েছিল। এটা খুব স্পষ্ট যে আইসিসি,ভারতের জন্য খেলছে।এর সঙ্গে জড়িত অনেক কারণ রয়েছে।’ শুক্রবার ডেভিড লয়েডএক শব্দের টুইট দিয়ে এই বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি আফ্রিদির কথাকে পাওয়ারফুল বলে আক্ষা করেন।

টুইটের প্রতিক্রিয়ায়,একজন ভক্ত ডেভিড লয়েডকে জিজ্ঞাসা করেছিলেন,‘আপনি কি মনে করেন না প্রযুক্তি আম্পায়ারদের শিথিল করেছে?তারা ম্যাচগুলিতে নিষ্ক্রিয় বলে মনে হচ্ছে।’ এবং লয়েড উত্তর দিয়ে বলেন,‘আইসিসির নির্দেশ তাদের নিষ্ক্রিয় করে দিয়েছে।’ভারতের জন্য,বাংলাদেশের বিরুদ্ধে জয় তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার দ্বারপ্রান্তে এনে দিয়েছে।

বন্ধ করুন